উত্তরায় রাজউকের প্লট দখল করে বাণিজ্য

প্রান্ত পথিকঃ রাজধানীর উত্তরার সোনারগাঁও জনপথ সড়কের রাজউকের ৩৫টি বাণিজ্যিক প্লট দখলবাজদের দখলে। উত্তরার এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নাম না প্রকাশ করার শর্তে আমাদের প্রতিবেদকে জানান; তিনি বলেন এই জায়গা নিয়ে যারা দখলবাজি করে তারা হলেন সাঈদ সিদ্দিকী কাক্কা, সাবেক ছাত্রলীগ নেতা সোহেল, জজ মিয়া, কবির ও কবির হাসানের নেতৃত্বেই ফার্নিচার মার্কেটটি পুনরায় প্রতিস্থাপন করা হয়।

রাজউক বার বার উচ্ছেদ অভিযান চালিয়েও অবৈধ প্লট স্থাপন ও দখলবাজদের রুখে দিতে পারেনি। তিনি আরো জানান; এখানে সর্বমোট দোকানের সংখ্যা হল ১৩০ থেকে ১৪০টি যা থেকে দোকান প্রতি পঞ্চাশ হাজার টাকা করে জামানত নেওয়া হয়, প্রতি মাসে দোকান প্রতি দশ থেকে পনেরো হাজার টাকা করে ভাড়া আদায় করা হয়। এই ভাড়ার পরিমাণ মাসে দাঁড়ায় ১৩ লক্ষ টাকা আর বছরে দাঁড়ায় প্রায় ১ কোটি ৫৬ লক্ষ টাকা।

এই বিষয়ে বিস্তারিত জানতে ৫১নং ওয়ার্ড কাউন্সিলর শরীফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের প্রতিবেদককে বলেন; এই ফার্নিচার মার্কেট নিয়ে আমি কিছু কিছু জ্ঞাত আছি, মার্কেটের বিষয়ে বিস্তারিত জানতে চাইলে আমার অফিসে এসে দেখা করে জানতে হবে, আমার সাথে না জেনে শুনে কোনপত্র পত্রিকায় উদ্দেশ্য মূলকভাবে লেখা-লেখি না করাই শ্রেয়। তিনি বলেন; বর্তমানে টাকাই মানুষের মূল উদ্দেশ্য।

 

অনুসন্ধান চলছে……………