উত্যক্তের প্রতিবাদ করায় কিশোরীকে অপহরণ, ১২দিন পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার ধামরাইয়ে বখাটের উত্যক্তের প্রতিবাদ করায় এক কিশোরীকে অপহরণের ১২দিন পর উদ্ধার করেছে পুলিশ।

অপহরণকারিদের গোপন আস্তানায় অভিযান চালিয়ে শনিবার বিকালে ওই ভিকটিমকে উদ্ধার করে ধামরাই থানা পুলিশ। তবে অপহরণকারীদের কাউকে আটক করতে সক্ষম হয়নি পুলিশ।

পুলিশের গতিবিধি টের পেয়েই তারা আস্তানা ছেড়ে পালিয়ে যায়। এরপর ওই কিশোরী আস্তানা থেকে মুক্তি পায় বলে নিশ্চিত করেছেন ওই ভিকটিমের পরিবার ও ধামরাই থানার পুলিশি সূত্র। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, উপজেলায় শহরের ছোট চন্দ্রাইল এলাকায় একটি রুম ভাড়া নিয়ে বসবাস করে আসছে ওই পরিবারটি। একই মহল্লার সোহেল রানা নামে বখাটে এক তরুণ রাস্তাঘাটে ওই কিশোরীকে নানাভাবে উত্যক্ত করে আসছিল ও কু-প্রস্তাব দিচ্ছিল। বিষয়টি কিশোরীর মা মহল্লার গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানালে তারা এর প্রতিবাদ করেন।

এর জের ধরে ওই বখাটে তরুণ তার তিন চারজন সহযোগীকে নিয়ে ১৫ মে সকাল ১০টার দিকে ওই কিশোরী মামাবাড়ী থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে বাসায় ফেরার পথে তাকে অপহরণ করে।

এ ব্যাপারে ওই ভিকটিমের মা বাদী হয়ে ওই বখাটে ওই অপহরণকারীর বিরুদ্ধে ধামরাই থানায় অভিযোগ দায়ের করলে ধামরাই থানার এসআই মো.রাসেল ফকির অপহরণকারীদের গোপন আস্তানায় অভিযান চালিয়ে শনিবার বিকেল ৫টার দিকে অপহৃতা ওই ভিকটিমকে উদ্ধার করেন। তবে পুলিশ অপহরণকারীদের কাউকে আটক করতে সক্ষম হয়নি। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়।

অপহৃতা কিশোরীর মা বলেন,বখাটে সোহেল আমার মেয়েকে নানাভাবে উত্যক্ত করে কু-প্রস্তাব দিয়ে আসছিল। আমার মেয়ে বিষয়টি আমাকে জানালে আমি সমাজের গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করি। তারা এর প্রতিবাদ জানান।

এরই জের ধরে আমার মেয়ে আমার ভাইয়ের কাছ থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে বাসায় ফেরার পথে ওই বখাটে তার সহযোগীদের নিয়ে আমার মেয়েকে অপহরণ করে। আমি থানায় অভিযোগ দিলে পুলিশ ১২দিন পর শনিবার আমার মেয়েকে উদ্ধার করে।

এ ব্যাপারে এসআই মো.রাসেল ফকির বলেন, অপহৃতা ভিকটিম উদ্ধর হয়েছে। অপহরণকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে ধামরাই থানায় মামলা প্রক্রিয়াধীন।