উল্টো বুঝে বাউন্সার দিয়েছিলেন!

ক্রীড়া ডেস্ক : প্রথমবার আইপিএল খেলতে গিয়েই বাজিমাত করেছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু ভাষাগত কারণে গত বছর আইপিএলের শুরু থেকে কিছুটা বিপদে ছিলেন বাংলাদেশের তরুণ পেসার। তিনি যে সেভাবে ইংরেজি বলতে পারেন না। অধিনায়ক হিসেবে ডেভিড ওয়ার্নারকে তো তার বোলারের সঙ্গে পরিকল্পনা ভাগাভাগি করতে হয়। সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক জানালেন, একবার মুস্তাফিকজে মাথা খাটাতে বলায় উল্টো বুঝে বাউন্সার দিয়েছিলেন!

গত আইপিএলে মুস্তাফিজের মুখের ভাষা বুঝতে অবশ্য বাংলা শেখারই চেষ্টা করেছিলেন ওয়ার্নার। এ তালিকায় ছিলেন হায়দরাবাদের কোচ টম মুডি, এমনকি মেন্টর ও প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও। মুস্তাফিজের সঙ্গে যোগাযোগের ব্যাপারটি বেশ চালেঞ্জিং ছিল বলে জানিয়েছেন ওয়ার্নার।

আইপিএলের দশম আসর শুরুর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ওয়ার্নার বলেছেন, ‘আমাকে তো একটু একটু বাংলা শিখতে হয়েছে। একজনকে নিয়েই বেশি চ্যালেঞ্জ ছিল। একবার ওকে আমার মাথার দিকে ইঙ্গিত করে বললাম, মাথাটা আরেকটু খাটাও। কিন্তু ও দিল বাউন্সার। ও আসলে বুঝতে পারেনি।’ হাসতে হাসতেই কথাগুলো বলেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

আগামী বুধবার শুরু হচ্ছে আইপিএলের দশম আসর। এবারের আইপিএলে মুস্তাফিজ খেলবেন কি না, সেটা অবশ্য এখনো নিশ্চিত নয়।