এইচএসসি পরীক্ষার উত্তরপত্র সরবরাহ করার দায়ে দুই শিক্ষককে দুই বছর করে কারাদণ্ড

পটয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার উত্তরপত্র সরবরাহ করার দায়ে দুই শিক্ষককে দুই বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- হাজী আক্কেল আলী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খলিলুর রহমান ও ছোট বিঘাই মোক্তার আলী ডিগ্রি কলেজের প্রভাষক মো. সফিকুল ইসলাম। নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ দাস এই কারাদণ্ড দেন।

বুধবার সকালে পটুয়াখালী পৌর শহরের হাজী আক্কেল আলী কলেজে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় ছোট বিঘাই মোক্তার আলী ডিগ্রি কলেজের প্রভাষক সফিকুল ইসলাম ওই কলেজে পরীক্ষার দায়িত্ব পালন করছিলেন। হল সুপারের দায়িত্বে ছিলেন হাজী আক্কেল আলী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খলিলুর রহমান।

পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা পর হল সুপার মো. খলিলুর রহমানের সহযোগিতায় প্রভাষক সফিকুল ইসলাম পাশের একটি বাসায় গিয়ে চলমান পরীক্ষার উত্তরপত্র তৈরি এবং সরবরাহ করার প্রস্ততি নেন। এ সময় পরীক্ষা কেন্দ্রে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ দাস গোপনে সংবাদ পেয়ে ওই বাসায় উপস্থিত হন।

প্রভাষক সফিকুল ইসলাম ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে বাথরুমে ঢুকে তার সঙ্গে থাকা সব উত্তরপত্র বাথরুমের প্যানের উপরে ফেলে দেন এবং ওই স্থান থেকে পালানোর চেষ্টা করেন। এ সময় ম্যাজিস্ট্রেট অনুপ দাস নিজেই তাকে আটক করেন এবং তার কাছ থেকে উত্তরপত্র জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সফিকুল ইসলামকে সহযোগিতা করার অপরাধে হল সুপার মো. খলিলুর রহমানকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড এবং উত্তরপত্র সরবরাহের দায়ে সফিকুল ইসলামকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।