এই মূর্তি ইসলামি মুল্যবোধকে আঘাত করেছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জাতীয় পার্টির (জাপা)  চেয়ারম্যান এইচএম এরশাদ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবীর মূর্তি স্থাপনের সমালোচনা করে বলেছেন, এই মূর্তি ইসলামি মুল্যবোধকে আঘাত করেছে।  প্রধানমন্ত্রী নিজেও বলেছেন মূর্তি থাকা ঠিক না।

তিনি বলেন, এর আগেও সেখানে দাড়িপাল্লার মূর্তি ছিল। কিন্তু কি কারণে সেখানে গ্রিক দেবীর মূর্তি স্থাপন করা হলো তা আমার বোধগম্য হয়নি।

শনিবার দুপুরে রংপুর নগরীর দর্শনা এলাকায় নিজ বাসভবন পল্লিনিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন এরশাদ।

এরশাদ বলেন, আমিও মনে করি ওই মূর্তি সরিয়ে ফেলা হবে। মূর্তি না সরালে ইসলামি দলগুলো তো আন্দোলন করবেই। তাদের আন্দোলনে অন্যায় কিছু দেখছি না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি যতই হম্বি তম্বি আর হুমকি ধামকি দিক না কেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদের অংশগ্রহণ করতে হবেই। কারণ নির্বাচনে অংশ না নিলে তাদের দলের নিবন্ধন বাতিল হয়ে যাবে। ফলে তাদের নির্বাচনে অংশ নেওয়া ছাড়া আর কোনো উপায় নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও ভারতের সঙ্গে সামরিক চুক্তিসহ বিভিন্ন চুক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, সামরিক চুক্তির ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না। কারণ সামরিক চুক্তিতে কি কি বিষয় উল্লেখ করা আছে তা না জেনে কোনো মন্তব্য করা ঠিক হবে না। তবে তিস্তা নদীর ন্যায্য হিস্যার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দৃঢ়ভাবে ঘোষণা করেছেন। তাই তাদের (হাসিনা ও মোদি) দুজনের ক্ষমতায় থাকাকালীন সময়ে তিস্তা চুক্তি করা হবে বলে আশা করা যায়।

রংপুরের জাপা নেতা আব্দুর রউফ মানিক আসন্ন রংপুর সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেওয়ার বিষয়ে এরশাদের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি তার পাশে বসা মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাকে দেখিয়ে বলেন, আমি অনেক আগেই মেয়র প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা দিয়েছি। এর কোনো পরিবর্তন হবে না। তাছাড়া আগামী সিটি করপোরেশন নির্বাচন দলীয় প্রতীকে হবে। ফলে তার প্রার্থীই মেয়র নির্বাচিত হবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

এর আগে শনিবার দুপুরে ঢাকা থেকে বিমানে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সরাসরি রংপুর নগরীর পল্লিনিবাস বাসায় এসে পৌঁছান। এ সময় দলের নেতা-কর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানায়।

এ সময় জেলা জাপার সভাপতি মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক ইয়াসিরসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।