এপ্রোচ সড়ক নির্মাণ না করায় মই দিয়ে ব্রিজ পারাপার!

কহিনুর বাউফল (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলার সূর্যমনি ইউনিয়নের পূর্ব ইদ্রোকুল গ্রামে সত্তার হাওলাদার বাড়ি সংলগ্ন খালের উপর দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে ৮১ লাখ টাকা ব্যয়ে একটি আরসিসি গার্ডার ব্রিজের ত্রুটিপূর্ণ নির্মাণের কারণে টাইভীম নিচের দিকে ঝুলে গেছে। এর ফলে ব্রিজটির স্থায়ীত্ব নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। যে কোন সময় ব্রিজটি ধ্বসে পরতে পারে বলেও আশংকা করা হচ্ছে। এ ছাড়াও ব্রিজটির দুই পাশে এপ্রোচ সড়ক নির্মাণ না করায় স্থানীয়রা মই দিয়ে ব্রিজ পার হচ্ছেন।
জানা যায়, ২০২১-২০২২ অর্থ বছরে সাফায়েত নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান ব্রিজটি নির্মাণ করেন। সরেজমিনে দেখা গেছে, ১৫ মিটার দৈর্ঘ আরসিসি গার্ডার ব্রিজটির তলায় মাঝ বরাবর টাইভীম নিচের দিকে কিছুটা ঝুলে গেছে। স্থানীয় কয়েক ব্যক্তি জানান, ব্রিজটির ঢালাইয়ের সময় সেন্টারিং দেবে যাওয়ায় এ অবস্থা হয়েছে। ওই সময় এলাকার লোকজন বাধা দিলেও ঠিকাদার প্রতিষ্ঠান তা কর্ণপাত করেননি। ঢালাইর সময় সংশ্লিষ্ট দফতরের কোন লোক ছিলনা। নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। এছাড়াও ব্রিজটির দুই পাশের এপ্রোচ সড়ক নির্মাণ করা হয়নি। এর ফলে লোকজন মই দিয়ে ব্রিজটি পার হচ্ছেন। এ অবস্থায় ব্রিজ দিয়ে কোন যানবাহন যাতায়ত করতে পারছেনা।
এ ব্যাপারে কথা বলতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি। উপজেলা নির্বাহী অফিসার আল আমিন বলেন, ‘সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে।’