এবার বাংলাদেশ হারিয়ে দিল অস্ট্রেলিয়াকে

ক্রীড়া ডেস্ক : ভারতে চলমান ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে শনিবার ষষ্ঠ ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। এদিন বাংলাদেশের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া ব্লাইন্ড ক্রিকেট দল। অসিদের একবিন্দুও ছাড় দেয়নি বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। দারুণ খেলে ৯ রানের জয় তুলে নিয়েছে। বিশ্বকাপে বাংলাদেশের এটা টানা পঞ্চম জয়।

শনিবার মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নামে। আজও উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহ এনে দেন আব্দুল মালেক ও মহসিন হোসেন। মালেক ৫২ বলে ৭৮ রান করে রান আউটে কাটা পড়েন। আর জয় ৪৯ বলে ৮১ রান করে বোল্ড হয়ে যান। তাতে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ পায় বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

২১১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রানের বেশি করতে পারেনি। ফলে ৯ রানে জয় পায় বাংলাদেশ দল।

অস্ট্রেলিয়ার স্টিফেন লিও পালমার ১০৯ রান করেও দলকে জেতাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১টি করে রান করেন ম্যাথিউ জেমস ক্যামেরুন ও লিন্ডসে ডেভিড হেভেন।

বাংলাদেশের আব্দুল্লাহ জবির ও আবিদ হাসান রাব্বি ১টি করে উইকেট নেন।

আগামীকাল রোববার ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৭ ফেব্রুয়ারি পাকিস্তান ও ৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। ১০ ও ১১ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১২ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।