ওয়ার্নার ও খাজার দারুণ ব্যাটিংয়ে বেশ ভালো জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : আজহার আলীর ডাবল সেঞ্চুরিতে ৪৪৩ রানে ইনিংস ঘোষণা করেও স্বস্তিতে নেই পাকিস্তান। ডেভিড ওয়ার্নার ও উসমান খাজার দারুণ ব্যাটিংয়ে বেশ ভালো জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া।

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়া তুলেছে ২ উইকেটে ২৭৮। সেঞ্চুরি তুলে নিয়ে ১৪৪ করে ফিরেছেন ওয়ার্নার। সেঞ্চুরির অপেক্ষায় থাকা খাজা অপরাজিত আছেন ৯৫ রানে। ১০ রানে অপরাজিত অধিনায়ক স্টিভেন স্মিথ।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বুধবার অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুটা যদিও খুব একটা ভালো ছিল না। ৪৬ রানে ইয়াসির শার বলে বোল্ড হয়ে ফিরে যান ম্যাট রেনশো (১০)।

এরপরই দ্বিতীয় উইকেটে ওয়ার্নার-খাজা মিলে গড়েন ১৯৮ রানের বড় জুটি। টেস্ট ক্যারিয়ারের ১৭তম আর এমসিজিতে প্রথম সেঞ্চুরি করে ওয়ার্নার যখন ফিরলেন, তার নামের পাশে জ্বলজ্বল করছিল ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস।

ওয়াহাব রিয়াজের বলে সরফরাজ আহমেদের ক্যাচ হওয়ার আগে ১৪৩ বলে ১৭ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান বাঁহাতি ওপেনার। এরপর স্মিথের সঙ্গে ৩৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেন সেঞ্চুরির অপেক্ষায় থাকা খাজা।

এর আগে দ্বিতীয় দিনের ৬ উইকেটে ৩১০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল পাকিস্তান। ১৩৯ রান নিয়ে দিন শুরু করা আজহার এ বছর তুলে নেন নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এক পঞ্জিকাবর্ষে দুটি ডাবল সেঞ্চুরি নেই পাকিস্তানের আর কোনো ব্যাটসম্যানের।

আজহারের অপরাজিত ২০৫ রান আর সোহেল খানের ৬৫ রানের সুবাদে ৯ উইকেটে ৪৩৩ রানে ইনিংস ঘোষণা করেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক।

অস্ট্রেলিয়ার মাটিতে ডাবল সেঞ্চুরি করা প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান আজহার। এমসিজিতে প্রথম বিদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তিও তার। সব মিলিয়ে তৃতীয়।