কক্সবাজার এসেছেন মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত

কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি জানতে এবং শরণার্থী শিবিরগুলো পরিদর্শনে কক্সবাজার এসেছেন মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটসহ নয় সদস্যের প্রতিনিধিদল।

সোমবার বিকেল পাঁচটায় বিশেষ বিমানযোগে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলটি কক্সবাজার পৌঁছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠকে বসেন মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলটি।

বৈঠক শেষে প্রতিনিধি দলটি কক্সবাজারের রোহিঙ্গা ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার (আরআরআইসি) কার্যালয়ে যান। সেখানে আরআরআইসি কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূতসহ প্রতিনিধি দলের সদস্যরা।

জানা গেছে, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের পরিস্থিতি এবং সমস্যা সম্পর্কে খোঁজ-খবর নিয়েছেন।

আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলটি টেকনাফের নয়াপাড়ার নিবন্ধিত শরণার্থী শিবির পরিদর্শন করবে। এরপর লেদার অনিবন্ধিত রোহিঙ্গা শিবির পরিদর্শনের কথা রয়েছে দলটির।