কুষ্টিয়ায় পারিবাহিক কলহের জের ধরে স্কুল শিক্ষিকার আত্মহত্যা

জেলা প্রতিবেদকঃ কুষ্টিয়ার খোকসা উপজেলার সিংঘড়িয়ায় পারিবাহিক কলহের জের ধরে সুমাইয়া আক্তার সোনালী (৩০) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারী শিক্ষিকা ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার (১৫ মে) দুপুরে আড়াইটার দিকে ওই উপজেলায় তার বাবার বাড়িতে সকলের অজান্তে ঘরের দরজা বন্ধ করে আড়ার সাথে ওড়না বেঁধে ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন খোকসা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার।

স্কুলশিক্ষিকা সোনালী উপজেলার বি-মির্জাপুর গ্রামের শেখ শাহজাহান আলীর মেয়ে। সংসারে তার স্বামী, এক মেয়ে ও এক ছেলে রয়েছে। স্বামী আমিন রেজা একটি বাহিনীতে চাকরি করেন। বর্তমানে তিনি ছুটিতে আছেন। ঘটনার দিন দুইজনই বি-মির্জাপুর ছিলেন। সোনালীর স্বামী আমীন রেজার বাড়ি একই উপজেলার সিংঘরিয়া গ্রামে।

স্থানীয়রা জানান, শ্বশুর বাড়িতে পারিবারিক অশান্তির কারণে সোনালী বাবার বাড়িতে থাকত। হয়তো তেমনি এক কারণ থেকে তিনি আত্মহত্যা করেছেন।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, স্কুলশিক্ষিকা সুমাইয়া আক্তার সোনালী অনেক আগে থেকেই মায়ের বাড়িতে থাকতেন। শনিবার বাবার বাড়িতে ফাঁস দিলে পরিবারের লোকজন তাকে খোকসা হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে খোকসা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ধারণা করা হচ্ছে পারিবারিক অশান্তি থেকে এ ঘটনা ঘটতে পারে। লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।