কুড়িগ্রামে ভারত ফেরত পাঁচ বাংলাদশি প্রাতিষ্ঠানিক কােয়ারেনটাইনে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ভারতের চেন্নাইয়ে চিকিৎসা শেষে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নিজ বাড়িত ফেরত দুই পরিবারের পাঁচ সদস্যক প্রাতিষ্ঠানিক কােয়ারেনটাইনে পাঠিয়েছে পুলিশ। রোববার  সন্ধ্যা সাড়ে ৬টায় স্বাস্থ্য বিভাগ ও পুলিশের যৌথ দল ওই দুই পরিবারের পাঁচ সদস্যকে লালমনিরহাট সদর হাসপাতাল কােয়ারটাইনে পাঠায়। 

জানা যায়, গতকাল শনিবার সকালে ভারতের চেংরাবান্ধা চেকপোস্ট দিয়ে বাংলাদেশের লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী চেকপােস্ট দিয়ে প্রবেশ করেন পাঁচ বাংলাদেশি। তারা হলেন,উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষা ফেরুষা গ্রামের আব্দুল করিমের ছেলে মমিনুল ইসলাম,গজারকুটি গ্রামের মৃত কপুর উদ্দিনের ছেলে  বুলবুল ইসলাম,কাশিপুর ইউনিয়নের আজােয়াটারি গ্রামের আবু তালেব সরকার, তার স্ত্রী মাসুদা বেগম এবং মেয়ে তানবিন আক্তার।
এদের মধ্যে মমিনুল ইসলাম কিডনি রােগের চিকিৎসার জন্য ভারতে যান। তার সফর সঙ্গী হিসেবে যান বন্ধু বুলবুল ইসলাম। আর আবু তালেব-মাসুদা বেগম দম্পতি তাদের মেয়ে তানবিনের চিকিৎসার জন্য ভারত গিয়েছিলেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। ভারতে চিকিৎসা শেষে বাংলাদেশে প্রবেশ করেন। তাদের সকলকে ১৪দিনের কােয়ারেনটাইনে থাকার জন্য লালমনিরহাট সদর হাসপাতাল পাঠিয়ে দেয় পুলিশ ও স্থানীয় প্রশাসন। কিন্তু তারা হাসপাতালে না গিয়ে সরাসরি ফুলবাড়ী উপজেলায় নিজ বাড়িতে চলে আসেন। পরে রোববার দুপুরে লালমনিরহাট পুলিশ বিষয়টি জানতে পেরে ফুলবাড়ী থানা পুলিশের স্মরণাপন্ন হলে ফুলবাড়ী থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যােগে ওই দুই পরিবারের পাঁচ সদস্যকে লালমনিরহাট সদর হাসপাতালে কােয়ারেনটাইনে পাঠানাের ব্যবস্থা করা হয়।
ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, ভারত ফেরত পাঁচ পার্সপাের্টধারী বাংলাদশিকে লালমনিরহাট সদর হাসপাতালে কােয়ারেনটাইন পাঠানাে হয়েছে। লালমনিরহাট পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সাথে যােগাযােগ করে তাদেরকে পাঠানাের ব্যবস্থা করা হয়েছে।