কেরানিহাটে ২৫ কেজি গাঁজা ও ৯৩ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক

সাতকানিয়ার কেরানিহাট এলাকায় অভিযান চালিয়ে ২৫ কেজি গাঁজা ও ৯৩ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। আটককৃতরা হলেন- মো.মামুনর রশিদ (২২), মিনহাজুর রহমান (২৩) ও শহর মুলুক প্রকাশ রাশেদ (৪৩)। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার জানান, মাইজপাড়া এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর মাদক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করার সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৭ মার্চ) বিকেল সোয়া চারটার দিকে অভিযান চালিয়ে মো.মামুনর রশিদকে আটক করা হয়। মামুনের হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে মামুন জানায়, সিটি শপিং সেন্টারের ২য় তলায় একটি দোকানের ভিতরে আরও কয়েকজন ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করছে। এ তথ্যের ভিত্তিতে দোকানটির ভিতর থেকে মিনহাজুর রহমান মিনহাজ ও শহর মুলুক প্রকাশ রাশেদকে আটক করা হয়। পরবর্তীতে দোকান তল্লাশি করে ২টি প্লাস্টিকের বস্তা ও ১টি বাজারের ব্যাগ থেকে ২৫ কেজি গাঁজা এবং ৩৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এই সিন্ডিকেট কেরানীহাট এলাকার কুখ্যাত মাদক কারবারি ফোরকান গ্রুপ নামে পরিচিত। সিটি সেন্টারের ২য় তলায় এই সিন্ডিকেট একটি দোকান ভাড়া নেয়, যেখানে প্রায় সব ধরনের মাদক মজুদ থাকতো। দোকানের ভিতরে খুচরা ক্রেতাদের জন্য বিশেষ সুবিধাও ছিল। আটককৃতরা কেরানিহাট, সাতকানিয়া এলাকার মাদক সিন্ডিকেটের সদস্য। তারা সাধারণত ইয়াবা, গাঁজা ও ফেনসিডিলের কারবার করে এবং কক্সবাজার, ফেনী ও কুমিল্লা থেকে কেরানিরহাট, চট্টগ্রামে এসব মাদকদ্রব্য নিয়ে আসে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫ লাখ টাকা। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।