কোম্পানীগঞ্জ আ.লীগ সভাপতির বাড়িতে গুলি, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুর

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াতের বাড়িতে হামলা, গুলি, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যায় একদল দুর্বৃত্ত এ হামলা চালায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। হামলার জন্য বসুরহাট পৌর মেয়র কাদের মির্জার অনুসারীদের দায়ী করেছেন খিজির হায়াতের পরিবার।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, মুখোশধারী ১০-১২জন কয়েকটি মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশায় করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানের বাড়ির সামনে আসেন। পরে সংঘবদ্ধ হয়ে বাড়িতে প্রবেশ করে ককটেলের বিস্ফোরণ ও এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। এ সময় হামলাকারীরা ঘরের দরজা জানালা ভেঙে ভেতরে প্রবেশেরও চেষ্টা চালায়। ককটেলের শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে আসার চেষ্টা করলে তাদের অস্ত্রের ভয় দেখায় তারা। ঘরে ঢুকে সবাইকে হত্যা করাই হামলাকারীদের লক্ষ্য ছিল বলে অভিযোগ ভুক্তভোগীদের।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমান পারভীন রুনু বলেন, শনিবার জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে যাওয়া ও সভাপতি খিজির হায়াতের বক্তব্য দেওয়ার জেরে এ হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা আমাদের বসতঘর লক্ষ্য করে বৃষ্টির মতো ককটেল নিক্ষেপ ও গুলি করে। তারা আমাদের ঘরের দরজা জানালা ভেঙে ঘরে ঢোকার চেষ্টা করে। হামলাকারীদের লক্ষ্য ছিল আমাদের ঘরে ঢুকে সবাইকে হত্যা করা।

এ ঘটনায় তারা একটি মামলা দায়ের করবেন বলেও জানান। ঘটনার পর থেকে তাদের পরিবারের সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলেও জানান তিনি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়েকজন মুখোশধারী খিজির হায়াত খানের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ছাড়া দোষীদের শনাক্তে কাজ চলছে বলেও জানান তিনি।
এ হামলায় কেউ হতাহত না হলেও আতঙ্ক আছে পরিবারের সদস্যরা।