খাগড়াছড়িতে ভারতীয় শাড়ি-ওষুধ জব্দ, আটক ২

খাগড়াছড়িতে ব্রাশফায়ার

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে নিয়ে আসা ১২৪ পিস ভারতীয় শাড়ি এবং ২৮ লাখ ৪০ হাজার পিস ভারতীয় ওষুধ আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

এসময় অবৈধ ভারতীয় শাড়ি ও ওষুধ বহনকারী একটি জিপসহ দুইজনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

মঙ্গলবার (২৮ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ডের চেয়ারম্যানপাড়া কবরস্থানের পাশ থেকে অবৈধ ভারতীয় পণ্যসহ তাদেরকে আটক করা হয়।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে ভারতীয় শাড়ি ও বিভিন্ন ওষুধ আটকের বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী।

পুলিশ সূত্রে জানা যায়, মাটিরাঙ্গায় অভিযান চালিয়ে একটি জিপটি আটক করা হয়। এরপর তাতে তল্লাশি চালিয়ে ২০টি প্লাস্টিকের বস্তায় ভারতীয় শাড়ি ও ওষুধসহ বিভিন্ন অবৈধ পণ্য পাওয়া যায়।

এঘটনায় গাড়ির চালক মো. শাহ আলম ও হেলপার মো. এছহাক মিয়াকে অভিযুক্ত করে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙ্গা থানায় একটি মামালা দায়ের করেছেন মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, ‘প্রায়ই সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য প্রবেশ করছে। এসব অবৈধ পথে পণ্য আমদানি রোধে মাটিরাঙ্গা থানা পুলিশ সচেষ্ট থেকে কাজ করছে।’