জাসদ প্রার্থীর কারচুপির আশঙ্কা, আ.লীগ প্রার্থীর নাকচ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হলে জয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাসদ সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার।

তিনি বলেছেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা। এটা বিজয়ের মাস। আশা করি আমি জয়ী হব।’ তবে নির্বাচনে কারচুপির আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের প্রার্থীকে জয়ী করতে স্থানীয় এমপি, মেয়র, ইউপি চেয়ারম্যানরা মাঠে নেমেছেন। তারা বিভিন্নভাবে ভোটারদের প্রভাবিত করছেন।’

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘ভোটাররা প্রভাবিত না হলে আমার দীর্ঘ রাজনৈতিক জীবনের কর্মকাণ্ড মূল্যায়ন করে আমাকে জয়ী করবেন।’

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট ছাফিয়া খানম কারচুপির আশঙ্কা নাকচ করে দিয়ে বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে। তিনি বিজয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।

নির্বাচনের আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে পাঁচজন জয়ী হয়েছেন।

দুই চেয়ারম্যান প্রার্থীসহ সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নয়জন প্রার্থী ভোটারদের কাছে যাচ্ছেন। জেলার সিটি করপোরেশন, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলো ছেয়ে গেছে পোস্টার, লিফলেট ও ব্যানারে। প্রার্থীদের আনাগোনায় সরগরম থাকছে পুরো এলাকা। রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ১২টি সাধারণ সদস্য পদে ৩৫ জন ও তিনটি সংরক্ষিত মহিলা সদস্য পদে নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা শাহতাব উদ্দিন জানান, নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১ হাজার ৮৬ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করবেন। এ পর্যন্ত আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ কেউ করেননি। নির্বাচন সুষ্ঠু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।