টঙ্গীতে ভ্রাম্যমাণ আদালতে নকল জুস কারখানা সিলগালা

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গী মুদাফা বড় দেওয়া এলাকায় অত্যন্ত নোংরা পরিবেশে নিন্মমানের ক্ষতিকর উপকরণ দিয়ে নকল জুস, লিচি, আইসললিসহ বিভিন্ন খাদ্য উৎপাদন করায় আয়াত ফুড এন্ড বেভারেজ প্রতিষ্ঠানকে সিলগালা করেছে ভ্রামমান আদালত। বৃহস্পতিবার সকালে এ অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসন এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন।

এলাকাবাসি জানান, আমাদের এলাকার কোমল মতি ছেলে মেয়েরা এই কোম্পানির নকল জুস খেয়ে অনেকেই অসুস্থ হয়েছেন। তারপরও আমরা ভয়ে এতদিন মুখ খুলতে পারি নাই। কারন কারখানাটি টঙ্গী পশ্চিম থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মশিউর রহমান মাসুম সিকদারের নেতৃত্বে পরিচালিত হতো। আজ নকল কারখানাটি ভ্রাম্যমান আদালত সিলগালা করে বন্ধ করে দেওয়ার খবর শুনে এলাকাবাসি আনন্দিত।

গাজীপুর জেলা প্রশাসন এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন বলেন, বৃহস্পতিবার সকালে টঙ্গীর মুদাফা বড় দেওয়া এলাকায় আয়াত ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামক প্রতিষ্ঠানে অত্যান্ত নোংরা পরিবেশে নিন্মমানের ক্ষতিকর উপকরণ দিয়ে নকল জুস ও লিচি, আইসললিসহ বিভিন্ন খাদ্য উৎপাদন করা হতো। এছাড়াও প্রান কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট এর হুবহু অনুকরণে বোতল ডিজাইন প্রায় একই নামকারণ করে ক্রেতা ঠকানো হচ্ছে। জনস্বার্থে ও শিশু স্বাস্থ্য বিবেচনায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ২৭ ধারা অনুসারে আয়াত ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামক প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা মার্কেটিং অফিসার ও আনসার ব্যাটেলিয়ন এর সদস্যবৃন্দ।