ঠাকুরগাঁওয়ে এক দশক পর বেইলী সেতুর সংস্কারকাজ শুরু

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে সুদীর্ঘ এক দশক পর একটি বেইলী সেতুর সংস্কারকাজ শুরু হয়েছে।

ঠাকুরগাঁও পৌরসভার ২ নং ওয়ার্ডস্থ সেনুয়াপাড়ায় অবস্থিত ঠাকুরগাঁও-ফাড়াবাড়িকে সংযোগকারী বেইলী সেতুটির সংস্কারকাজ সুদীর্ঘ দশ বছর পর শুরু হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) এই সংস্কারকাজ শুরু হয়।

উক্ত সংস্কারকাজের ঠিকাদার রামবাবু জানান, জেলা প্রশাসনের কাছ থেকে দায়িত্ব পেয়ে আজ থেকে লোহার পাতগুলো সংযুক্ত করে ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ইনশাআল্লাহ আগামীকালের মধ্যে ১০০ মিটার দীর্ঘ এই বেইলী সেতুটির সংস্কারকাজ শেষ হবে।

সংস্কারকাজের দায়িত্বে থাকা হেডমিস্ত্রী আব্বাস আলী জানান, সর্বশেষ ১০ বছর আগে সেতুটির সংস্কারকাজ করা হয়েছিল। সেবারও আমি হেডমিস্ত্রীর দায়িত্বে ছিলাম। আগেরবারের মতো একই প্রক্রিয়াতেই  সংস্কারকাজ চলছে।

ফাড়াবাড়ি থেকে সাইকেলযোগে ঠাকুরগাঁও শহরে আসা সুধীর চন্দ্র বলেন, সেতুটি দিয়ে হালকা কিংবা মাঝারি যানবাহন চলাচলও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। প্রায় ৬ বছর থেকে সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

উল্লেখ্য, সেতুটির সংস্কার হলে ফাড়াবাড়ি, আকচা, রাজাগাঁও, বড়গাঁও, দেবীপুর, বলরামপুর ইউনিয়নসহ পঞ্চগড় জেলার আটোয়ারীর মানুষজনের ঠাকুরগাঁও শহরে যাতায়াত সহজ হবে।

বেইলী সেতুটির সংস্কারকাজ চলার কারণে সাধারণ মানুষকে হয় ২ কি.মি. ঘুরে চলাচল করতে হচ্ছে অথবা সেতুর নিচে নির্মিত বালুমাটির রাস্তায় ঝুঁকিপূর্ণভাবে চলাচল করতে হচ্ছে। ফলে ঠাকুরগাঁওয়ের সাথে উক্ত ৬ ইউনিয়নের যোগাযোগব্যবস্থার সাময়িক ব্যাঘাত ঘটেছে।

সংস্কারকাজ চলার কারণে জনসাধারণের চলাচলের ব্যাঘাত ঘটলেও সুদীর্ঘ ১০ বছর পরে এই সংস্কারকাজ শুরু হওয়ায় খুশি এই সেতুকে ঘিরে বসবাসকারী মানুষগুলো।