ঠাকুরগাঁওয়ে বিভাগীয় জঙ্গি প্রধানসহ ৪ জনকে আটক

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ বিভাগীয় প্রধানসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে ঠাকুরগাঁও পৌর শহরের একটি বাসা থেকে তাদের আটক করে সদর থানা-পুলিশ।

আটককৃতরা হলেন পাবনা জেলার আটঘরিয়ার আব্দুল মোতালিবের ছেলে ফকরুল ইসলাম বাবু (৩১), ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষ্ণপুর এলাকার হামিদের ছেলে আরিফ হোসেন (২২), সদর উপজেলার সালন্দর এলাকার সফিউল্লাহর ছেলে রব্বানী হক ফজলু (২৪) ও কুষ্টিয়া জেলার খন্দকার হালিমের ছেলে মজিবুল ইসলাম মিরন (৩২)।

পুলিশ সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও পৌর শহরের কৃষি ব্যাংকের কর্মকর্তা মোতাহার হোসেনের বাড়িতে ভাড়া থাকতেন নিষিদ্ধঘোষিত আল্লাহর দলের ফকরুল ইসলাম বাবু। তিনি জেলার বিএডিসি কার্যালয়ে কর্মরত ছিলেন। সেই থেকে ফখরুল ইসলাম ও মজিবুল ইসলাম মিরন আল্লাহর দলের কার্যক্রম পরিচালনা করতেন। বিভিন্ন মাধ্যমে ফকরুল ও মিরন ঠাকুরগাঁওয়ে আল্লাহর দলের সরকারবিরোধী ও ইসলামি প্রচারণা চালিয়ে সদস্য সংগ্রহ করতেন।

পুলিশ দীর্ঘদিন তাদের নজরদারিতে রাখে। সোমবার আল্লাহর দলের কর্মীরা সক্রিয় হলে প্রথমে ফকরুল ইসলামকে আটক করে পুলিশ। পরে ফকরুলের তথ্যমতে বিভিন্ন স্থান থেকে আরো তিনজনকে আটক করা হয়। এ সময় পুলিশ সরকারবিরোধী আল্লাহর দলের বিভিন্ন আলামত উদ্ধার করে।

রাত সাড়ে ১১টায় পুলিশ সুপার ফারহাত আহম্মেদ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের আটকের বিষয়টি নিশ্চিত করেন। এ সময় পুলিশ সুপার সুপার ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে ২ শতাধিক আল্লাহর দলের সদস্য রয়েছেন বলে জানিয়েছেন।