ঠাকুরগাঁওয়ে যথাযথ ভাবে কঠোর লকডাউন পালিত

মোঃজয়নাল আবেদীন,রুহিয়া থানা প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্থানে, হাট বাজার থেকে রাস্তা ঘাটে কঠোর ভাবে লকডাউন পালিত হচ্ছে। গত ৫ই এপ্রিল লকডাউনের তুলনায় ১৪ই এপ্রিল কঠোর লকডাউন ঘোষনায়,প্রশাসনিক তৎপরতা অনেক কঠোর ভাবে পালন করছেন পুলিশ। বিভিন্ন গ্রাম অঞ্চলের হাট বাজার গুলোতে সকালের দিকে দুএকটা দোকান পাট খোলা থাকলেও,পুলিশি তৎপরতায় তাৎক্ষণিক সব বন্ধ করে দেয়া হয়।
রাস্তা ঘাটে চলমান কিছু যানবাহন চলাচল করলেও, আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়, জরুরী প্রয়োজন ছাড়া মনে হলে সে সব গাড়ী থেকে যাত্রীদের নামিয়ে  গাড়ীগুলোকে গন্তব্য যেতে না দিয়ে  ফেরৎ পাঠানো হচ্ছে। গত ৫ই এপ্রিলের লকডাউন অপেক্ষা এবারের লকডাউনে রাস্তাঘাটের চিত্র অনেকটাই ফাকা।প্রশাসনিক ভাবেল পুলিশের টহল সর্বোপরি চলমান দেখা গেছে।
সেই সাথে দিনমজুর অসহায় দরিদ্র পরিবারের যারা দিনে আনে দিনে খায়। পরের বাড়িতে অথবা ,হোটেল রেস্তোরায় কাজ করে জীবিকা নির্বাহ করেন, এই শ্রেনীর মানুষের দাবী আমরা কি ভাবে  চলব কি ভাবে পরিবারের সদস্যদের পেটের খাবার যোগাবো। স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে, জীবিকা নির্বাহ করার  ব্যবস্থা করার জন্য জোর দাবী।  জানিয়েছেন তারা।