ডিমলাসহ পুরো নীলফামারী জুড়ে বিদ্যুৎ বিহীন ১০ঘণ্টা!!চরম দুর্ভোগে ৪০হাজার গ্রাহক

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারীঃ-ডিমলা,ডোমার,জলঢাকা,সৈয়দপুর,কিশোরীগন্জ উপজেলাসহ পুরো জেলার পিডিবির প্রায় ৪০ হাজার গ্রাহক শুক্রবার(৩০ডিসেম্বর) সকাল আটটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দীর্ঘ ১০ঘণ্টা বিদ্যুৎ বিহীন অবস্থায় থেকে চরম দুর্ভোগের শিকার হয়েছেন বিদ্যুৎ নির্ভর গ্রাহকরা ।এতে একদিকে ব্যবসায়ীদের যেমন চরম বানিজ্যিক ক্ষতি হয়েছে অন্যদিকে আবাসিক ভাবে চরমবিপাকে পড়েছিলেন বিদ্যুৎ নির্ভরশীল বাসা-বাড়ির লোকেরা।
জেলার সৈয়দপুর গ্রিডে সংস্কার কাজের কারনে এমনটি ঘটেছে বলে সংশ্লিষ্ট সুত্রে দায়সারা ভাবে জানানো হয়েছে।
ডিমলা উপজেলার মেডিকেল মোড়ের গৃহীনী ময়না বেগম (২৮)টি এন্ড টি পাড়ার শেলী আক্তার(২৮),নীলের কুটির পাড়ার মুক্তা আক্তার(৩০),মৌসমী আক্তার(২৬) অভিযোগ করে বলেন, সকাল থেকে বিদ্যুৎ না থাকার কারণে পানির অভাবে রান্না বান্না ঠিক রকম ভাবে করতে না পারায়,গোসল,কাপড় কাচা,বাচ্চাদের লেখাপড়াসহ পারিবারিক অন্যান্য প্রয়োজনীয় কাজে মারাত্নত ব্যাঘাত ঘটে আমাদের অপ্রত্যাশিত দুর্ভোগে পড়তে হয়েছে।
অথচ আমরা টাকা দিয়েই বিদ্যুৎ ব্যবহার করে থাকি! তারা আরো বলেন, একদিনেই কোনো রকমের আগাম না জানিয়ে দীর্ঘ সময় বিদ্যুৎ বন্ধ রেখে এ ধরনের করাটা মোটেও বিদ্যুৎ অফিসের সংশ্লিষ্ট্যদের উচিত হয়নি।এটাও এক ধরনের দায়িত্বের অবহেলারই সামিল। প্রয়োজনে বিরতি দিয়ে দুই তিনদিনে কাজ করলে সমস্যাটা কম হতো।
ডিমলা উপজেলা সদরের বন্যা-বর্ষা টেলিকম এন্ড ফটোষ্টাড মালিক ব্যবসায়ী খোকন রায়,ইলেক্ট্রনিক্স ও কম্পিউটার ব্যবসায়ী সুজন ইসলাম,সীমা স্টুডিওর মালিক অপু রায়,ব্যবসায়ী-সোহাগ খান লোহানী,আলীমুল ইসলাম,সোহাগ,মিজানসহ একাধিক ব্যবসায়ী অভিযোগ করে জানান, বিদ্যুৎ ছাড়া এখন কোনো কাজই অসম্ভব।দেশ দিনে দিনে ডিজিটাল হচ্ছে তাই আমরাও সবাই বিদ্যুৎ নির্ভর হয়ে পড়ছি।কিন্তু দীর্ঘ ১০ঘন্টা বিদ্যুৎবিহীন থেকে আজ ব্যাপক অার্থিক ক্ষতির পাশা-পাশি আবারও নতুন করে বিপাকে পড়তে হয়েছে আমাদের। কোনো রকমের ঝড়,বাতাস,বৃষ্টিসহ প্রাকৃতিক দুর্যোগ ছাড়াই বর্তমান যুগে এতো সময়  বিদ্যুৎ না থাকাটা সত্যি সত্যি বেমানান।
এ বিষয়ে জানতে চাইলে নীলফামারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ সরকার দায়সারা ভাবেই বলেন, গ্রীড এনুয়াল মেইনটেনেন্স কাজের জন্য সৈয়দপুর গ্রীড শুক্রবার সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।তারা সকাল  আটটায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করেন।আর প্রতি বছর একবার করে এই সংস্কার কাজ করতে হয়।তিনি, জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ, ও সদরে  পিডিবির প্রায় ৪০ হাজার গ্রাহক রয়েছেন বলেও নিশ্চিত করেন।