দুঃসংবাদ পেলেন সাকিব

৮ সেপ্টেম্বরের পর থেকে টি-টোয়েন্টিতে আইসিসির সেরা অলরাউন্ডার ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) প্রকাশিত র‍্যাংকিং হালনাগাদে অবনমন হয়েছে তার। শীর্ষস্থান থেকে তিনি নেমে গেছেন দুই নম্বরে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সর্বশেষ হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন নবী। সাকিবের রেটিং পয়েন্ট ২৭৫। স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটনের অবস্থান তিনে, তার রেটিং পয়েন্ট ১৯৪। এর আগের তার রেটিং পয়েন্ট ছিল ২৯১। আগের থেকে ৬ রেটিং পয়েন্ট কমেছে এই অলরাউন্ডারের।

অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিউইদের বিপক্ষে চতুর্থ ম্যাচে সিরিজ জয়ী অপরাজিত ৪৩ রান ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রান করা মাহমুদউল্লাহর অলরাউন্ডার র‍্যাংকিংয়ে রেটিং পয়েন্ট ১৩০। ব্যাটিং র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। তিন ধাপ এগিয়ে ২৯ নম্বর স্থানে চলে এসেছেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজে বাঁহাতি পেসার ফিজ নেন ৮টি উইকেট। দশম স্থান থেকে ৬২৬ রেটিং পয়েন্ট নিয়ে আটে উঠে আসেন মুস্তাফিজ। যেখানে ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।