নীলফামারীতে এবার ভিজিএফ কার্ডধারীদের মাঝে চালের পরিবর্তে গম বিতরন করা হবে !

মাদকাসেবী ছেলেকে হত্যা করলো বাবা

নীলফামারী প্রতিনিধি।। সরকারী খাদ্যগুদামে পর্যাপ্ত পরিমান চাল মজুদ না থাকায় আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে এবার নীলফামারীতেও ভিজিএফ কার্ডে চালের পরিবর্তে বিনামূল্যে দরিদ্র ও অতিদরিদ্র মানুষদের মাঝে গম বিতরন করা হবে। ঈদের আগেই জেলার চার লাখ ৪ হাজার ৩১৫ জনকে দশ কেজি করে চালের পরিবর্তে ১৩ কেজি ২৭২ গ্রাম করে গম দেয়া হবে বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
এ জন্য মঙ্গলবার(২০ই জুন) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ জেলার সংশ্লিষ্ট দপ্তরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পত্র প্রেরণ করা হয়েছে।
নীলফামারী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার দফতর সুত্রে জানা যায়, এর আগে নীলফামারী জেলার ছয় উপজেলায় ভিজিএফের কার্ডে ৪ লাখ ৪৩১৫ জনের মাঝে ৪০৪৩.১৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। স্থানীয় সরকারী ৭টি খাদ্য গুদামে চালের মজুদ রয়েছে প্রায় দুই হাজার ৫০০ মেট্রিকটন। চাল মজুদ না থাকায় কার্ডধারীরা ১০ কেজি করে চালের পরিবর্তে বিনামূল্যে ১৩ কেজি ২৭২ গ্রাম করে গম পাবে। এ জন্য ৪০৪৩.১৬০ মেট্রিক টন চালের পরিবর্তে ৫৩৬৬.৮১ মেট্রিকটন গম বরাদ্দ দেয়া হয়েছে। যা ঈদের আগেই কার্ডধারীদের মাঝে বিতরন করা হবে।
একই বিষয়টি নিশ্চিত করেছেন জেলা খাদ্য অধিদপ্তরের জেলা কর্মকর্তা সাইফুল ইসলাম ও জেলা ও ত্রাণ পুণর্বাসন কর্মকর্তা এ,টি,এম আখতারুজ্জামান।