পাকিস্তান সফরে যাবে ভারতের ব্লাইন্ড ক্রিকেট দল!

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না ভারতের। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হচ্ছে না বহুদিন ধরে।

তার উপর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ থাকায় সেখানে সফরে যাওয়ার প্রশ্নই ওঠে না ভারতের ক্রিকেট দলের। কিন্তু ভারতের ব্লাইন্ড ক্রিকেট দলের পাকিস্তান সফর এক প্রকার নিশ্চিত হয়ে আছে। চলতি বছরের শেষ দিকে ওয়ানডে ও টি-টোয়েন্ট সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে ভারতের ব্লাইন্ড ক্রিকেট দল। সোমবার পাকিস্তান ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে পাকিস্তান ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান সৈয়দ সুলতান শাহ বলেন, ‘আমি এই সফরের সবকিছু চূড়ান্ত করতে ভারতের প্রতিনিধিদের সঙ্গে বসব। আশা করছি চলতি বছরের শেষ দিকে ভারতের ব্লাইন্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে আসবে।’

পাশাপাশি সুলতান শাহ চলতি মাসের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত দ্বিতীয় ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা পাকিস্তান জিতবে বলেও আশা প্রকাশ করেন, ‘ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মঙ্গল বা বুধবার পাকিস্তান দল ঘোষণা করা হবে। আশা করছি বুধবারের মধ্যেই আমরা ভারতে যাওয়ার ভিসা পেয়ে যাব। জানুয়ারি মাসের ২৮ তারিখ পাকিস্তান দল ভারত যাবে। আশা করছি পাকিস্তান বিশ্বকাপ জিততে পারবে। অনেকদিন ধরেই এই বিশ্বকাপের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। লাহোরে ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পে অনেক টি-টোয়েন্টি খেলোয়াড় থাকলেও আমাদের চূড়ান্ত দল হবে ১৭ জনের।’

ভারত-পাকিস্তান ছাড়াও ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও নেপাল দল অংশ নিবে।