প্রদীপের বদলি ফার্নান্দো

ক্রীড়া ডেস্ক : সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কার ঘরোয়া সীমিত ওভারের টুর্নামেন্ট এসএলসিতে তিনি দারুণ বোলিং করেন। ৬ ম্যাচে নেন ১২ উইকেট। গত এপিলে ইমার্জিং টিমস এশিয়া কাপে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে করছিলেন হ্যাটট্রিক।

জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচে হারের পর টানা দুই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। সিরিজের শেষ দুই ম্যাচ হবে ৮ ও ১০ জুলাই।

চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে শ্রীলঙ্কার পেসার নুয়ান প্রদীপের। তার বদলে বাকি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে নেওয়া হয়েছে তরুণ পেসার আসিথা ফার্নান্দোকে।

হাম্বানটোটায় বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডেতে ছয় ওভার বোলিং করেন প্রদীপ। সপ্তম ওভার করার সময় ঊরুতে চোট পান অভিজ্ঞ এই পেসার। তার চোট খুব একটা গুরুতর নয়। ভারতের বিপক্ষে সিরিজে দলে পেতে জিম্বাবুয়ের বিপক্ষে বাকি সিরিজে তাকে বিশ্রাম দিয়েছে শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট।

এ ব্যাপারে শ্রীলঙ্কা দলের ম্যানেজার অশাঙ্ক গুরুসিনহা বলেছেন, ‘আমরা চাইলে প্রদীপকে চতুর্থ ওয়ানডেতে খেলাতে পারি, কিন্তু আমরা ওকে নিয়ে ঝুঁকি নিতে চাই না। ফিজিওথেরাপিস্ট ওকে বিশ্রামের পরামর্শ দিয়েছে। সুতরাং সে বাকি দুই ম্যাচে থাকছে না।’

প্রদীপের বদলি হিসেবে দলে আসা ফার্নান্দো এখন শ্রীলঙ্কা দলে নতুন মুখ। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কা স্কোয়াডে ছিলেন তিনি। কিন্তু ১৯ বছর বয়সি এই পেসারের এখনো জাতীয় দলে অভিষেক হয়নি।