বর্ষসেরা টি-টোয়েন্টি পারফর্মার ব্রেথওয়েট

ক্রীড়া ডেস্ক : ২০১৬ সালের টি-টোয়েন্টি বর্ষসেরা পারফরম্যান্স অফ দ্য ইয়ারের পুরস্কার পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ ক্রিকেটার কার্লোস ব্রেথওয়েট। আইসিসি ওয়াল্ড টি-টোয়েন্টি ২০১৬ এর ফাইনাল ম্যাচের পারফরম্যান্সের জন্য এ পুরস্কার পান ক্যারিবীয় এ তারকা।

কলকাতায় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ২০১৬ বিশ্বকাপে ব্যাট হাতে চমৎকার পারফরম্যান্সে দলকে চ্যাম্পিয়ন করতে সহায়তা করেছিলেন ব্রেথওয়েট। ইডেন গার্ডেনে ফাইনাল ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ১০ বলে ৩৪ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেছিলেন তিনি। ফাইনাল ওভারে টানা চারটি ছক্কায় দলকে শিরোপার স্বাদ এনে দেন ব্রেথওয়েট। ক্যারিবীয়দের দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে সহায়তা করায় বারবাডোজ এ তারকার হাতেই উঠে সেরা পারফরম্যান্স অব দ্য ইয়ারের পুরস্কার।

বর্ষসেরা পারফর্মারের পুরস্কার জিতে ব্রেথওয়েট বলেন, ‘আমি বিনয়ের সঙ্গে এ পুরস্কার গ্রহন করছি। আমি এর জন্য আমার পরিববার ও সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিতে চাই। বিশেষ করে মারলন স্যামুয়েলসকেও। ফাইনাল ম্যাচে ওই সময়টাতে সে আমাদেরকে দারুণ ভাবে সাহায্য করেছিল। আমি ওয়েস্ট ইন্ডিজ নারী দল এবং অনুর্ধ্ব-১৯ দলকেও কৃতিত্ব দিচ্ছি। তাদের ২০১৬ সালের পারফরম্যান্স অসাধারণ ছিল।’