বাংলাদেশের বিশ্বকাপের জার্সি উন্মোচন

আর মাত্র কয়েক দিনের অপেক্ষার পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টির মহারণ। আসরের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। এর মধ্যেই আজ সোমবার জমকালো আয়োজনে উন্মোচিত হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি।

আজ রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের বিশ্বকাপের জার্সি উন্মোচন করা হয়। হোম অ্যান্ড অ্যাওয়ে দুইটি জার্সি উন্মোচন করা হয়।

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি পাওয়া যাবে আড়ংয়ের প্রতিটি আউটলেটে। এ ছাড়া তাদের অনলাইন স্টোরেও জার্সি পাওয়া যাবে। প্রাপ্তবয়স্কদের জার্সির দাম ধরা হয়েছে এক হাজার ৪০০ টাকা। আর ছোটদের জার্সি পাওয়া যাবে এক হাজার টাকায়।

বাংলাদেশের জার্সি তৈরি করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ। প্লাস্টিক বর্জ্য থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে। জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। সামনে ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যেটাতে বাতাস আসা যাওয়ার (এয়ার সার্কুলেশনের) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি বানানো হয়েছে। জার্সির কাঁধের অংশ লালের আবহ আর পুরোটা জুড়ে সবুজ।