বালিয়াডাঙ্গীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

মোঃ জয়নাল আবেদীন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সমশের আলী (৮০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার ৩০ নভেম্বর দিবাগত রাত ৩ টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়নের সাধুবান্ধা গ্রামে এঘটনা ঘটে।
নিহত শমসের আলী ওই এলাকার মৃত বশির উদ্দিন ওরফে বশির মুন্সির ছেলে। শমসের আলী বান্দা পুকুরপাড়ে অবস্হিত গুচ্ছগ্রামে বসবাস করতেন।
স্থানীয়রা জানান গতকাল (৩০ নভেম্বর) বুধবার সকালে, জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী খমির উদ্দিনের ছেলে আব্দুর রহিমের সঙ্গে শামসুল হকের লোকজনের মারপিটের ঘটনা ঘটে। এ সময় শামসুল হকের পক্ষের ৭/৮ জন গুরুতর আহত হয়ে  ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এরপর একই দিন দিবাগত রাতে, রহিম উদ্দিন ও তার পক্ষের ৭/৮জনলোক শামসুল হককে খোঁজাখুঁজি করেন, খোঁজাখুঁজির পর শামসুল হককে খুঁজে না পেয়ে তার চাচাতো ভাই শমসের আলীকে ঘর থেকে ডেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় শমসের আলী চিৎকার চেঁচামি করলে, তার মাথায় দাঁ দিয়ে কোপ মেরে পালিয়ে যান রহিম উদ্দিন ও তার সঙ্গীয় লোকজন। দাঁ’য়ের কোপে ঘটনাস্থলেই মারা যান শমসের আলী।
নিহত শমসের আলীর ছেলে ফজিল উদ্দিন বলেন, রাতের ওই ঘটনার সময় আমার মা ৫ জনকে চিনতে পেরেছেন, তারা আমার বাবাকে ঘর থেকে ডেকে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এর আগে সকালে ওই এলাকার- কলম, বাদল, রহিম, সিরাজ উদ্দিন ও খাদেমুল হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন। আমি তাদের চিকিৎসার জন্য ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে গিয়েছিলাম। রাতে আমার বাবার ওপর হামলার খবর পেয়ে আমি বাড়িতে ছুটে আসি। বাড়িতে এসে দেখি আমার বাবা কে হত্যা করেছে। আমি আমার বাবার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা বলেন, গতকালকের হামলার ঘটনায় পুলিশ ব্যবস্হা নিলে হয়তো রাতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটত না। নিজে থানায় ফোন করে, ব্যবস্হা নেওয়ার কথা বলেছেন বলে জানান চেয়ারম্যান।
অভিযোগের বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সি খায়রুন আনামের  কাছে জানতে চাইলে, তিনি বলেন- চেয়ারম্যান অভিযোগ করতেই পারেন। আর জমি নিয়ে বিরোধের জেরে মারধরের ঘটনাটি পুলিশকে কেউ জানায়নি। তবে রাতে খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। আজ বৃহস্পতিবার সকালে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণে প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ওসি।