বায়ার্ন-বার্সা: ৮-২’র পর এবার ৩-০

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পুরোনো হিসাব মেটানোর ভালো সুযোগ পেয়েছিল বার্সা। ম্যাচের আগের দিন কোচ রোনাল্ড কোম্যানও জানিয়েছিলেন, তাদের জন্য প্রতিশোধ নেওয়ার বড় সুযোগ এটি।

অবশ্য, এবার বায়ার্নের বিপক্ষে পাঁচ গোল কম খেয়েছে বার্সেলোনা। গতকাল দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে বায়ার্নের কাছে ৩-০ গোলে হেরেছে বার্সা। বায়ার্নের জয়ে জোড়া গোল করেছেন রবার্তো লেভানদোভস্কি। বাকি গোলটি করেছেন টমাস মুলার।

২০১৯-২০ মৌসুমে বায়ার্নের বিপক্ষে বড় হারের লজ্জা নিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছিল বার্সেলোনা। এবারের আসরেও ঘুরে ফিরে বায়ার্নকে পেয়েছে কাতালান ক্লাবটি। গেল মৌসুমে বার্সার সঙ্গে বায়ার্নের দেখা হয় কোয়ার্টার ফাইনালে। এক লেগের ওই কোয়ার্টারে বার্সার জালে গুনে গুনে আট বার বল পাঠায় বায়ার্ন। জার্মানির ক্লাবটির কাছে ৮-২ ব্যবধানে হেরে স্রেফ উড়ে যায় বার্সেলোনা। যে পরাজয়টা ছিল ১৯৫১ সালের এপ্রিলের পর বার্সার সবচেয়ে বড় হার।

এবার আর কোয়ার্টার ফাইনালে নয়, গ্রুপ পর্বেই বায়ার্নকে পেয়েছে বার্সা। চ্যাম্পিয়নস লিগের ড্র হওয়ার পর থেকে তাই আলোচনায় বায়ার্ন ও বার্সার ম্যাচ। কিন্তু, এত আলোচনার ম্যাচে কিছুই করতে পারল না বার্সা। হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

অন্যদিকে, বড় জয়ে চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু করেছে জার্মানির ক্লাবটি। এই নিয়ে জার্মান ক্লাবটির বিপক্ষে অষ্টমবার হারল বার্সা।