ব্রাজিলের বিপক্ষে লড়বেন মেসি

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামী মাসে মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা।

১০ নভেম্বরের ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। এবার দলে রাখা হয়েছে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিকে। দল থেকে বাদ পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা মার্কো রোহো।

মেসি আর্জেন্টিনার হয়ে সবশেষ খেলেছিলেন সেপ্টেম্বরে। সেই ম্যাচে অবশ্য আর্জেন্টিনা জিতেছিল উরুগুয়ের বিপক্ষে। এরপর ইনজুরির কারণে আর তার খেলা হয়নি। এই সময়ের মধ্যে আর্জেন্টিনা ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার কাছে।

আর ঘরের মাঠে হার মেনেছে প্যারাগুয়ের কাছে। সেই হারের ফলে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ১০ নভেম্বর ব্রাজিলের ঘরের মাঠে খেলতে যাবে আর্জেন্টিনা। এরপর ১৫ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষে খেলতে তারা।

বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম লেগে ঘরের মাঠে ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। এবার ব্রাজিলের মাঠে গিয়ে জিতে আসতে পারে কিনা দেখার বিষয়।

ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার স্কোয়াড :

গোলরক্ষক : নাহুয়েল গুজমান, সার্জিও রোমেরো, গেরোনিমো রুলি।

ডিফেন্ডার : মার্টিন ডেমিচেলিস, মাতেসো মুসাকিও, নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফুনেস মোরি, গ্যাব্রিয়েল মেরকাদো, ফাকুন্দা রনকাগলিয়া, এমানুয়েল মাস, পাবলো জাবালেতা।

মিডফিল্ডার : জাভিয়ের মাসচেরানো, গুইদো পিজারো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, এনজো পেরেস, নিকোলাস গাইতান, অ্যাঙ্গেল ডি মারিয়া, হুলিও বুফারিনি, মার্কোস আকুনা।

ফরোয়ার্ড : অ্যাঞ্জেল কোরেয়া, লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, পাউলো দিবালা, সার্জিও আগুয়েরো ও লুকাস প্রাতো।