ভারতে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন শহীদ আফ্রিদি

ক্রীড়া ডেস্ক : ভারতে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন শহীদ আফ্রিদি। কিন্তু ওই আসরের ব্যর্থতার পর সম্প্রতি পাকিস্তানের সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে অনকেটাই অবহেলিত হয়ে পড়েছেন আফ্রিদি।

ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান জয় পেলেও ওই ম্যাচে নেওয়া হয়নি বুমবুম আফ্রিদিকে। সম্প্রতি এমন পরিস্থিতির পর আবারও জাতীয় দলে ফেরার সম্ভাবনা কতটুকু-এমন প্রশ্নের পর সাংবাদিকদের উপর চটে গেছেন আফ্রিদি।

ইংল্যান্ডের বিপক্ষে আফ্রিদিকে দলে নেওয়া প্রসঙ্গে আফ্রিদির ফিটনেসকে দায়ী করেছিলেন নির্বাচকরা। ঘরোয়া ম্যাচে পারফর্ম করে চেনারূপে ফিরলেই এই অলরাউন্ডারকে আবারও দলে বিবেচনা করে হবে বলে জানিয়েছিলেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

সম্প্রতি করাচিতে এক সাংবাদিক আফ্রিদিকে বলেন, আপনি কি মনে করেন আবারও জাতীয় দলে ফেরার জন্য আপনি ফিট রয়েছেন। এমন প্রশ্নের পর আফ্রিদি ক্ষেপে গিয়ে বলেন, ‘আমি আপনার মতো দশজনকে নিয়ন্ত্রণ করতে পারবো। বয়স হলে আমি নিজেই ক্রিকেট থেকে সরে দাড়াবো। কাউকে ছিটকে ফেলতে দিবো না।’

গনমাধ্যমকে নির্বাচক কমিটির দায়িত্ব না নেওয়ার আহ্বান জানিয়েছেন আফ্রিদি। টি-টোয়েন্টিতে সরফরাজ এবং ওয়ানডেতে আজহার আলীর ভূমিকা নিয়ে আফ্রিদি বলেন, ‘এটা ঠিক আজহার ওয়ানডেতে ঠিকমতো দায়িত্ব পালন করতে পারছেন না। কিন্ত এজন্য মিডিয়ার তার উপর চাপ প্রয়োগ করা উচিত নয়। সরফরাজ অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে ভালো করেছেন। মিডিয়ার উচিত এই দুই অধিনায়ককে চাপমুক্ত রাখা।’