ভারতে যেতে বাধা নেই পাকিস্তান দলের

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে পাকিস্তানের অংশ নেওয়া নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে তৈরি হয় এই অনিশ্চয়তা। তবে সেই অনিশ্চয়তার মেঘ কেটে গেছে। বিশ্বকাপে খেলতে ভারতে যেতে কোনো বাধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য ভারত সরকারের কাছ থেকে পাকিস্তানিদের ভিসার নিশ্চয়তা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব জয় শাহ। তবে সমর্থকদের ভিসা দেওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

ক্রিকেট মাঠে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। তবে আগের মতো দুই দেশের মাঠের লড়াই যেন এখন কল্পনাতীত। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক এখন হয় না বললেই চলে। তাই আইসিসির টুনামেন্টই ভরসা এখন।

আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’দলের মাঠের লড়াই দেখার সুযোগ ক্রিকেটপ্রেমীদের সামনে। আইসিসির হস্তক্ষেপে এবার ভারতের মাটিতে খেলার বাধা কাটল পাকিস্তানের।

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, ‘পাকিস্তান ক্রিকেট দলের ভিসার সমস্যা সমাধান হয়েছে। তবে সমর্থকরা খেলা দেখতে আসতে পারবেন কিনা, সেটি স্পষ্ট নয় এখনও।’

এদিকে, এবার ভারতের ৯টি ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছে বিসিসিআই।