ভূরুঙ্গামারীতে দলীয় প্রার্থীর হাতে ইউনিয়ন আঃলীগ সম্পাদক লাঞ্ছিত

কুড়িগ্রাম

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ইউপি নির্বাচনে বিশ্বাস ঘাতকতার কারণে পরাজিত প্রার্থীর স্ব-জন দ্বারা পাথরডুবী ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক আবুল বাশার লাঞ্ছিত হয়েছেন। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাত দশটার পরে পরাজিত প্রার্থী আঃ করিমের বাড়িতে।
জানা গেছে, ইউপি নির্বাচনে আঃলীগের মনোনয়ন প্রার্থী হন পাথরডুবী ইউনিয় আঃ লীগ কমিটির সিনিয়ার সহ সভাপতি আঃ করিম এবং সম্পাদক আবুল বাশার। কিন্তু ইউনিয়ন কমিটির সদস্যদের ভোটে আঃ বাশার পরাজিত হলে তিনি দলের সাংগঠনিক কার্যক্রম থেকে হাত গুটিয়ে নেন। এদিকে নির্বাচনের সময় ঘনিয়ে আসতে থাকায় ইউনিয়ন-উপজেলা এবং জেলা আঃলীগ নেতাদের উদ্যোগে উভয়ের দ্বন্দ্ব মিটানো হয়। পরে আবুল বাশার আঃ করিমের নির্বাচনি ইষ্টিয়ারিং কমিটির গুরুদায়িত্ব গ্রহণ করেন। এরপর নানারকম খরচের অজুহাতে প্রার্থীর নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করেন। কিন্তু সে টাকা নির্বাচনি প্রচারণায় আদৌ খরচ না করে নিজে আত্মসাৎ করেন ।
শুধু তাই নয়, দল ও দলীয় প্রার্থীর সাথে বিশ্বাস ঘাতকতা করে তার নিজ গ্রাম বাঁশজানীর স্থায়ী বাসিন্দা জামায়াত ইসলামির উপজেলা আমির মোঃ আজিজুল হকের পুত্র বি এন পি’র বিদ্রোহী প্রার্থী মোঃ হুমায়ুন কবিরকে গোপনে ভোট প্রদানে ভোটারদের উৎসাহিত করেন । তার বিশ্বাস ঘাতকতার কারণে আঃ করিম ভোটে পরাজিত হন ও স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হন বলে প্রার্থী নিজে এবং এলাকার দলীয় নেতা কর্মিরা নিশ্চিত হয়ে ক্ষোভে ফুসে ওঠেন।
এলাকাবাসী ও দলীয় লোকজনের অভিযোগ সূত্রে সরেজমিন অনুসন্ধানে জানা গেছে, আবুল বাশার পারিবারিক ভাবে জামায়াতের রাজনীতির সাথে জড়িত। তার পরিবারে একটি লোকও আঃ লীগ সমর্থক নয়। অপরদিকে তার শ্বশুর পরিবারও কট্টর জামায়াত পন্থি । অথচ আঃ লীগের উপজেলা পর্যায়ের একটি মহলের পরোক্ষ মদদে তাকে আঃ লীগের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোটের পরে গত মঙ্গলবার আবুল বাশার রাত দশটার দিকে আঃ করিমের সাথে দেখা করতে তার বাড়িতে গেলে তার উপস্থিতি জানতে পেরে আঃ করিমের স্ব-জনরা সেখানে উপস্থিত হয়ে বাশার কে ঘিরে ফেলে অকথ্য গালি-গালাজ করা সহ টানাহেঁচড়া ও ঘুষি-লাথি মারে। এ সময় সেখানে উপস্থিত উপজেলা যুবলীগ সভাপতি আঃ রাজ্জাক, ইউনিয়ন আঃ লীগ সভাপতি আঃ জলিল, ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক সেলিম রানা প্রমুখের সহযোগীতায় বাশারকে উদ্ধার করে বাড়িতে পাঠিয়ে দেয়। এ ঘটনায় এলাকায় ঢি-ঢি পড়ে যায়। অচিরেই বাশার সহ চিহ্নিত অন্যান্য বিশ্বাস ঘাতকদের দল থেকে বহিস্কার করা হবে বলে জানিয়েছেন ইউনিয়ন আঃ লীগ সভাপতি আঃ জলিল ।