মোস্তাফিজুর রহমানই সেরা

ক্রীড়া প্রতিবেদক : কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান। আর বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এমপি। উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থা এআইপিএস এশিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ কাশিম ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ। সভাপতিত্ব করেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন।

উল্লেখ্য, ২০১৫ সালে অভিষেক হয় মুস্তাফিজুর রহমানের। পাকিস্তানের বিপক্ষে অভিষেক হলেও ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখান তিনি। অন্যদিকে মাহমুদউল্লাহ রিয়াদও স্বপ্নের মতো একটি বছর কাটান ২০১৫ সালে। বিশ্বকাপের মতো বড় মঞ্চে করেন জোড়া সেঞ্চুরি। তার ব্যাটে ভর করে বাংলাদেশ দল প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠে। ২০১৫ সালে সৌম্য সরকারের ব্যাটও কম হাসেনি। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিয়ম করে রান পেয়েছেন তিনি। সে কারণে ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ ও ক্রিকেটারের তালিকায় ছিলেন এই তিনজন।

সেখান থেকে মুস্তাফিজ হন ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ। আর মাহমুদউল্লাহ রিয়াদ হন বর্ষসেরা ক্রিকেটার। চলুন দেখে নেওয়া যাক ২০১৫ সালে কে কোন পুরস্কার পেয়েছেন।

২০১৫ সালের পুরস্কারপ্রাপ্তরা হলেন :

বর্ষসেরা ক্রীড়াবিদ : মোস্তাফিজুর রহমান (ক্রিকেট),

সেরা ক্রিকেটার : মাহমুদুল্লাহ রিয়াদ,

সেরা দাবাড়ু : মোহাম্মদ ফাহাদ রহমান,

সেরা আর্চার : তামিমুল ইসলাম,

উদীয়মান ক্রীড়াবিদ : সারোয়ার জামান নিপু (ফুটবল),

সেরা সংগঠক : ইউসুফ আলী,

বর্ষসেরা কোচ : সৈয়দ গোলাম জিলানী (ফুটবল),

বর্ষসেরা স্পন্সর প্রতিষ্ঠান : ম্যাক্স গ্রুপ,

বিশেষ সম্মাননা : আমিনুল হক মনি।