ম্যাচসেরা ধোনি, ভারতের অনায়াস জয়

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। এরপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি ১০৩ রানের ব্যবধানে জিতে নেয় সফরকারী ভারত। বাংলাদেশ সময় শুক্রবার রাতে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

২৫১ রান করেও ৯৩ রানের অনায়াস জয় পেয়েছে সফরকারীরা। ভারতের এমন জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন মাহেন্দ্র সিং ধোনি। আর বল হাতে অবদান রেখেছেন ভারতের স্পিনাররা। ভারতের ২৫১ রানের মধ্যে ধোনি করেছেন অপরাজিত ৭৮ রান। আর ওয়েস্ট ইন্ডিজের ১০টি উইকেটের ৭টিই নিয়েছেন স্পিনাররা। তাতে ৩৮.১ ওভারে ১৫৮ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন জেসন মোহাম্মদ। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে রোভম্যান পাওয়েলের ব্যাট থেকে। ২৪ রান করেন শাই হোপ। আর ১৯টি রান আসে কাইল হোপের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটাই ছুঁতে পারেননি।

বল হাতে ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও চায়নাম্যান কুলদীপ যাদব ৩টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন আরেক স্পিনার কেদার যাদব। ২টি উইকেট নেন উমেশ যাদব। অপর উইকেটটি নেন হার্দিক পান্ডিয়া।

তার আগে ভারতের ইনিংসে মাহেন্দ্র সিং ধোনি ৭৯ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৭৮ রান করেন। তার সঙ্গে ২৬ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন কেদার যাদব। তারা দুজন পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ৮১ রান তোলেন। এ ছাড়া আজিঙ্কা রাহানে ৭২ রান করেন। ৩৯ রান করেন যুবরাজ সিং। তাতে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫১ রানের সংগ্রহ পায় ভারত।

ম্যাচসেরা নির্বাচিত হন মাহেন্দ্র সিং ধোনি।