মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ঠেকাতে বিজয়নগরে হরতাল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হককে ঠেকাতে রোববার জেলার বিজয়নগরে হরতাল ডেকেছে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে তারা এ হরতালের ঘোষণা দেন।

রোববার উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন করতে মন্ত্রী বিজয়নগর আসার কথা রয়েছে। তবে ওই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য (সদর-বিজয়নগর) র আ ম উবাদুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়নি।

এ ছাড়া সাম্প্রতিককালে বিভিন্ন বিষয় নিয়ে মৎস্যমন্ত্রী ও স্থানীয় সাংসদের দ্বন্দ্ব স্পষ্ট হয়ে ওঠে। তাদের বলয় ঘিরে জেলাতে আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত।

এদিকে একটি সুধি সমাবেশে মৎস্যমন্ত্রীকে প্রধান অতিথি করা নিয়ে জেলার আশুগঞ্জেও দুভাগে বিভক্ত হয়ে পড়ে উপজেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকেলে বিজয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে মৎস্যমন্ত্রীর অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভির ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া। এ সময় তারা হরতালের ঘোষণা দেওয়ার পাশাপাশি মন্ত্রীর অনুষ্ঠান বাতিলের দাবি জানান।

বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া বলেন, মৎস্যমন্ত্রীর আগমনের প্রতিবাদে রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়েছে।

এদিকে আজ বিকেলে আশুগঞ্জ শ্রমকল্যাণ কেন্দ্র মাঠে আওয়ামী লীগের একটি অংশ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক।