যশোরে শিক্ষকদের শিক্ষা সফরের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের বর্ষসেরা শিক্ষার্থী ও শিক্ষকদের শিক্ষা সফরের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

শিক্ষক শিক্ষার্থীসহ ২৪ সদস্যের প্রতিনিধি দল ছয় দিনের সফরে শনিবার দুপুরে যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারতের উদ্দেশ্যে রওনা হয়। আগামী ৯ ফেব্রুয়ারি প্রতিনিধি দল দেশে ফিরবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, ২০১৬ সালের যশোর জিলা স্কুল, কালেক্টরেট স্কুল এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম, অষ্টম এবং নবম শ্রেণির মোট ১৭ জন নির্বাচিত স্টুডেন্ট অফ দ্যা মান্থ শিক্ষার্থীকে ভারত সফরের জন্য নির্বাচন করা হয়।

১৭ জন শিক্ষার্থীসহ ২৪ সদস্যের প্রতিনিধি দলকে ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন ঐতিহাসিক ও দর্শনীয় স্থান পরিদর্শনের জন্য পাঠানোর ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। শনিবার রওনা হওয়া দলটি আগামী ৯ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা।

২৪ সদস্যের এই দলে থাকছে যশোর জিলা স্কুল, সরকারি বালিকা বিদ্যালয় এবং যশোর ক্যালেক্টরেট স্কুলের সতেরো জন বর্ষসেরা ছাত্রছাত্রী।

শিক্ষা সফরের জন্য নির্বাচিত শিক্ষার্থীরা হলো- যশোর জিলা স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র রুবায়েত আহমেদ, সানজিদ মাহবুব রাহীব, অষ্টম শ্রেণির ফুয়াদ উদ্দিন আহমেদ, ইয়াজ আহমেদ, নবম শ্রেণির কাজী জায়েদ হায়দার, আব্দুল মালেক সোয়াদ।

যশোর কালেক্টরেট স্কুলের সপ্তম শ্রেণির শোয়েব হাসান, সামিহা ফাইরুজ, অষ্টম শ্রেণির আসিফ ইকবাল, জেসিয়া জামান, নবম শ্রেণির রাদিয়া তানজিল প্রাপ্তি, শ্রাবণ চৌধুরী।

যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ওয়াজীহা তাসনীম, অষ্টম শ্রেণির সাদিয়া রহমান মীম, নন্দিনী দাস এবং নবম শ্রেণির মারুফা ইয়াসমীন বৃষ্টি ও ঐশ্বর্য্য চক্রবর্তী।

শিক্ষক প্রতিনিধি হিসাবে রয়েছেন যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ সুলতান আহমেদ, সহকারী শিক্ষক মিনারা খোন্দকার, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব পারভেজ, শিরিনা খাতুন এবং যশোর জিলা স্কুলের সহকারী শিক্ষক মামুনুর রশীদ ও ফজর আলী।

এ ছাড়া ছয় জন সম্মানিত শিক্ষকদের নিয়ে গঠন করা হয়েছে এই প্রতিনিধি দল। দলটির সমন্বয়কের দায়িত্বে রয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট ও উদীচী যশোরের সভাপতি ডি এম শাহিদুজ্জামান।