যৌতুকের বলি গৃহবধূ, স্বামীর আঘাতে মৃত্যু

রাজধানীর মোহাম্মদপুর হুমায়ুন রোড এলাকায় যৌতুকের বলি হলেন ফাতেমা নাসরিন (৪৫) নামে এক গৃহবধূ। গত ৮ মার্চ স্বামী যৌতুকের দাবি করলে প্রতিবাদ জানান ফাতেমা। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ফাতেমার মাথায় কাঠের বাটলা দিয়ে আঘাত করেন তার স্বামী মির্জা সাখাওয়াত হোসেন। তাকে মুমূর্ষু অবস্থায় আগারগাঁওয়ে অবস্থিত নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করা হয়।
পরে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ মার্চ) দিনগত রাতে মারা যান ফাতেমা।

শনিবার (১৮ মার্চ) এসব তথ্য নিশ্চিত করেন মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাদিয়া শারমিন। তিনি জানান, মোহাম্মদপুর হুমায়ুন রোডের একটি বাসায় একমাত্র মেয়েকে নিয়ে ভাড়া থাকতেন স্বামী-স্ত্রী। প্রায় সময় ফাতেমা নাসরিনকে যৌতুকের জন্য তার স্বামী সাখাওয়াত মারধর করতেন। গত ৮ মার্চ তাকে আবারও মারধর করেন সাখাওয়াত এবং কাঠের বাটলা দিয়ে মাথায় আঘাত করে। পরে হাসপাতালে মারা যায় ফাতেমা।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ঘটনার পরদিন ৯ মার্চ নিহতের বোন মোহাম্মদপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। সেই মামলায় সাখাওয়াতকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে জেল হাজতে পাঠায়। বর্তমানে সাখাওয়াত হোসেন কারাগারে আছেন। এখন ওই মামলাটি হত্যা মামলায় পরিণত হবে।