রংপুরে ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে ব্যবসায়ীদের ধর্মঘট

জেলা প্রতিবেদকঃ রংপুরে করোনার অজুহাতে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেওয়ায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে। কিন্তু জরিমানার প্রতিবাদে দোকান বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে নবাবগঞ্জ বাজারের পাইকারি ব্যবসায়ীরা।
শনিবার (২১ মার্চ) দুপুরে নগরীর জেলা পরিষদ মিনি মার্কেট ও নবাবগঞ্জ বাজারে অতিরিক্ত মূল্য আদায়ে অভিযান চালিয়ে জরিমানা করা হয়। এই অভিযানকে বেআইনি দাবি করে সকল দোকানপাট বন্ধ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যান্যদের একটি দোকানে অবরুদ্ধ করে রাখেন ব্যবসায়ীরা।
জানা যায়, দ্বিতীয় দিনের মতো শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাদ কুতুবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত জেলা পরিষদ সুপার মার্কেট ও পরে নবাবগঞ্জ বাজারে অভিযান চালায়। এসময় বেশি দাম নেয়ার অভিযোগে একটি দোকানকে ৫ হাজার টাকা ও পরে আরেকটি দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে উঠে সব দোকানপাট বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করেন ব্যবসায়ীরা। এক পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যান্য কর্মকর্তাদের একটি দোকানে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, অন্যায়ভাবে জরিমানা করা হচ্ছে। পরে তারা অনির্দিষ্টকালের জন্য বাজার বন্ধ রাখার ঘোষণা দেন।
নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আকবর আলী সাংবাদিকদের কাছে দাবি করেন, আমরা বেশি দাম নিচ্ছি না। তবুও আদালত আমাদের জরিমানা করছে। তাই আমরা প্রতিবাদে নেমেছি।