শাহিন কি এখনই ক্লান্ত- প্রশ্ন শোয়েবের

বল হাতে ছন্দেই আছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সব শেষ দুই টেস্টে সফলই বলা যায় তাকে। প্রথম টেস্টে নেন ৪ উইকেট। পরের টেস্টে দুই ইনিংসে ৬ উইকেট। এরমধ্যেও শাহিন শাহ আফ্রিদি প্রসঙ্গে সরব হলেন শোয়েব আখতার। সাবেক এই তারকা পেসার কিছুতেই তাকে বিশ্রাম দেওয়ার পক্ষপাতী নন।

যদিও পেসারদের বিশ্রাম দেওয়ার রীতিটা নতুন নয়। ভারত, ইংল্যান্ডসহ অনেক দেশই পেসারদের প্রায়ই বিশ্রামে রাখে। তাতে তারা তরতাজা হয়ে উঠে। ঠিক এভাবেই শাহিনের বিশ্রামের কথা উঠছে। ২১ বছর বয়সী এই পেসারকে অবশ্য সেই সুযোগ দিতে রাজী নন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব।

স্বভাবসুলভ আক্রমণাত্মক ধাঁচে শোয়েব বলেন, ‘দেখুন, শাহিন হয়তো টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০ ওভার বল করেছে। আর শেষ ৮ টেস্টে হয়তো ১৫০ ওভার বল করেছে। কী বলবো- শাহিন কি এখনই ক্লান্ত? আসলেই কি ওর খুব বেশি খাটনি হয়েছে? শাহিনের ক্ষেত্রে এই বিশ্রামের চিন্তা বার বার বলার কোন মানে নেই। ইমরান খান, ওয়াসিম আকরামরা অনুশীলনে শাহিনের থেকে অনেক বেশি বল করতো।’

পাকিস্তানের হয়ে ১৭ টেস্ট, ২৫ ওয়ানডে আর সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহিন। নিয়েছেন ১৩৬টি আন্তর্জাতিক উইকেট। অবশ্য ২১ বছর বয়সী শাহিন বিশ্রামের পক্ষে নন। বারবারই এই প্রস্তাব উড়িয়ে দিচ্ছেন তিনি।