শিক্ষক হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সালথা উপজেলার জয়ঝাপ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বিলায়েত হোসেন ওরফে দুলাল মাস্টারের হত্যাকাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার।

মঙ্গলবার সকালে ফরিদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহতের বড় ভাই ও মামলার বাদী মো. আকতার হোসেন দাবি করেন, একটি মোবাইলকে কেন্দ্র করে একই এলাকার লিটন মোল্লা, রিপন মোল্লা, রাজন মোল্লা, মোকাররম মোল্লা ও আওয়াল মোল্লাসহ ১৫/২০জন অতর্কিত হামলা চালিয়ে আমার ভাইকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

লিখিত বক্তব্যে তিনি আরো দাবি করেন, হত্যাকারীরা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেপ্তার করছে না। বরং আসামিরা উল্টো মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করছে। প্রভাবশালী আসামিদের হুমকিতে ভীত হয়ে নিহতের পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী, তিন মেয়ে, এক ছেলেসহ পরিবারের সব সদস্য ও এলাকবাসী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ২৭ ফেব্রুয়ারি দুলাল মাস্টারের ভাতিজা সাইফুল ইসলামের একটি মোবাইল ফোন প্রতিবেশী মোকাররম মোল্লার ছেলে লিটন মোল্লা কেড়ে নেয়। এ ঘটনায় দুলাল মাস্টার লিটন মোল্লাকে ফোনটি ফেরত দেওয়ার অনুরোধকে কেন্দ্র করে বাগবিতণ্ডার এক পর্যায়ে লিটন ক্ষুব্ধ হয়ে দুলাল মাস্টারকে দেখে নেওয়ার হুমকি দেয়।

এ ঘটনার পর গত ৩ মার্চ দুপুরে লিটন মোল্লা তার সহযোগী নিয়ে দুলালের বাড়িতে হামলা চালিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। পরে পরিবারের সদস্যরা গুরুতর আহত অবস্থায় দুলালকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পর দিন নিহতের বড় ভাই মো. আকতার হোসেন বাদী হয়ে সালথা থানায় লিটন মোল্লাসহ তার সহযোগীদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।