সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রুল মডেল

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : বাংলাদেশ পুলিশের টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রুল মডেল হিসেবে কাজ করছে।

রোববার দুপুরে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে মূল আলোচকের বক্তব্যে তিনি এই কথা বলেন।

সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ. এস.এম সাইফুল্লাহ্, টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম প্রমুখ।

সভায় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও বিভিন্ন অফিস প্রধানগণসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আলোচন সভায় বক্তারা বলেন, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগ থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে যে গবেষণা করবেন, সে গবেষণা লব্দ ফলাফল বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।