সরকার আইন করে বিএনপিকে অস্তিত্বহীন করতে চায় : মির্জা ফখরুল

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকার আইন করে বিএনপিকে অস্তিত্বহীন করতে চায়।

বুধবার (২৪ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঠাকুরগাঁও জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি আরও বলেন, সরকার বিএনপির জনগণকে ভয় পায়। তাই সরকার সোহরাওয়ার্দি প্রাঙ্গনে বিএনপির সমাবেশ করতে দেয়নি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ একটি কঠিন সময়ে চলে এসেছে। সরকার প্রতিষ্ঠানগুলো ধ্বংস করছে। সরকার চায় এক দলীয় শাসন  ব্যবস্থা গড়ে তুলতে চায়। সরকার সুপ্রিম কোর্ট নিজের হাতে করে নিতে চায়। এই সরকার সবকিছু নিজের করে নিতে চায় এবং করেও নিয়েছে।

সরকার বেআইনি ভাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদাজিয়ার বাসায় পুলিশি তল্লাশি করেছে। এ বিষয়ে তিনি তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের টাকা লুট করে খাচ্ছে। আওয়ামী লীগ সরকার কোটি কোটি টাকা খরচ করছে তাদের জন্য এবং তাদের বিভিন্ন অনুষ্ঠানের জন্য দেশের জনগণের জন্য নয়।

তিনি আরো বলেন, আমারা চাই নির্বাচন যেন সুষ্ঠু ভাবে হয় সেই পরিবেশ তৈরি করতে। আমরা চাই নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ কমিশনারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হোক। আমরা নির্বাচন চাই।

এর আগে বেলা ১২ টায় জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ঠাকুরগাঁও সাধারণ পাঠাগার চত্বরে উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনের যাবতীয় কর্মসূচি শুরু হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঠাকুরগাঁও জেলা শাখার আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান মো.তৈমুর রহমানের সভাপতিত্বে উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব ও ঠাকুরগাঁও জেলা বিএনপির সাবেক সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব মো. হাবিব-উন-নবী খাঁন সোহেল।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. আসাদুল হাবীব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক মো. শামসুজ্জামান জামান, সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুরের পৌরমেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জেড মর্তুজা চৌধুরী তুলা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ঠাকুরগাঁওয়ের পৌরমেয়র মির্জা ফয়সল আমিনসহ আরও অনেকে।

উল্লেখ্য, সর্বশেষ ঠাকুরগাঁও জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৯ সালে ২৫ নভেম্বর। এরপর বিভিন্ন সময়ে সম্মেলনের প্রস্তুতি নেওয়া হলেও সম্মেলন করা হয়নি। উক্ত সম্মেলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।