সাংবাদিক হত্যাঃ মেয়র মিরুর রিমান্ড শুনানি ১৩ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিক শিমুল হত্যা ও বিস্ফোরক দ্রব্য মামলায় মেয়র হালিমুল হক মিরুর রিমান্ড আবেদন শুনানির জন্য আগামী ১৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শিমুল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম মিরুর সাতদিনের রিমান্ড চেয়ে শাহজাদপুর উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন।

দুপুর ১২টার দিকে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক আবেদনটি আমলে নিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন।

শাহজাদপুর থানার (ওসি/তদন্ত) মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, এই মামলায় গ্রেপ্তারকৃত পৌর মেয়র মিরুর দুই ভাই পিন্টু, মিন্টুসহ ৮ আসামির রিমান্ড শুনানিও একই দিন অনুষ্ঠিত হবে।

এর আগে গত রোববার রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহায়তায় সিরাজগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মেয়র হালিমুল হক মিরুকে গ্রেপ্তার করা হয়। গতকাল সোমবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন। পরে শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এই ঘটনায় ৪৩ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় পৌরমেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু, তার ভাই মিন্টু, প্রাক্তন কাউন্সিলর পিজুস, আওয়ামী লীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করা হয়। নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন নাহার (৩৮) বাদী হয়ে ৩ ফেব্রুয়ারি রাতে মামলাটি দায়ের করেন।