সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৩ জুলাই

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ আগামী ২৩ জুলাই ধার্য করেছেন আদালত।

রোববার মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল। এজন্য মেয়র সাক্কু আদালতে হাজির হন। কিন্তু তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার চিকুনগুনিয়ায় আক্রান্ত ছিলেন। তিনি এখনো সুস্থ হননি। এজন্য অভিযোগ শুনানির জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি জানিয়ে সময়ের আবেদন করেন তিনি।

শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক সেলিমা বেগম সময়ের মঞ্জুর করে পরবর্তী ২৩ জুলাই পরবর্তী দিন ঠিক করেছেন।

এর আগে গত ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা। এরপর আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু।

২০০৮ সালের ৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ঢাকার রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে এ আসামির বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞান আয় বহির্ভুত সম্পদ অর্জন এবং ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

মামলায় সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও আসামি ছিলেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমাণ না হওয়ায় তার অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সে অনুযায়ী ১৮ এপ্রিল আফরোজা জেসামিনকে অব্যাহতি দেন আদালত।