সীতাকুণ্ডের সেই ধাতব বস্তু পরীক্ষা করবে সিআইডি

নিজস্ব প্রতিবেদকঃ সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের পূর্ব হাসনাবাদ গ্রামে বাগানের মাটিতে ঢুকে যাওয়া প্রায় ৪০ কেজি ওজনের ধাতব বস্তুটি উদ্ধার করা হয়েছে।
স্থানীয় মিত্র বাড়ির পাশের জমিতে শনিবার (২১ মার্চ) দুপুর ২টার দিকে বিকট শব্দে ধাতব বস্তুটি এসে পড়েছিল। এরপর উৎসুক জনতা সেখানে ভিড় জমায়।
খবর পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশ, সেনাবাহিনী ও কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা গিয়ে ঘটনাস্থল ঘিরে রাখে। পরে রাত সাড়ে ৮টার দিকে মাটির নিচ থেকে ধাতব বস্তুটি উদ্ধার করে পুলিশকে বুঝিয়ে দেওয়া হয় বলে জানান সীতাকুণ্ড থানার ওসি মোহাম্মদ ফিরোজ হোসেন মোল্লা।
তিনি বলেন, সিআইডির টিম এটি পরীক্ষা করে দেখবে। বস্তুটি কোথা থেকে এসে পড়েছে, তা পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি।
কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার পলাশ কান্তি নাথ জানান, বাড়ির সীমানার ৫ থেকে ৬ হাত দূরে গর্ত সৃষ্টি হয়ে ধাতব বস্তুটি মাটির নিচে ঢুকে গিয়েছিল। সেটি পরীক্ষা করে দেখা হবে।
এদিকে ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দূরে থাকা একটি ইয়ার্ড থেকে ধাতব বস্তুটি উড়ে আসতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা। সেটিতে লাল ও সাদা রঙের প্রলেপ রয়েছে।
সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রাণী সাহা জানান, একটি ইয়ার্ড থেকে ধাতব বস্তুটি উড়ে আসার কথা বলা হচ্ছে। ওই ইয়ার্ড থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় দুই কিলোমিটার। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।