সুদের টাকা না দেওয়ায় সারা রাত গাছে বেঁধে যুবককে নির্যাতন

জেলা প্রতিনিধিঃ শেরপুরে এক যুবককে সুদের ছয় হাজার টাকা পরিশোধের পর লাভ না দেওয়ায় বাড়ি থেকে ধরে নিয়ে গাছের সঙ্গে বেঁধে রাতভর নির্যাতনের ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়। শেরপুর সদর উপজেলার চক আন্ধারিয়া গ্রামে এ ঘটনা ঘটার পর সোমবার সকালে এ নিয়ে তোলপাড় শুরু হয়।

এ ঘটনার তার নির্যাতনের একটি ভিডিও ফুটেজ সোমবার সকালে ফেসবুকে ভাইরাল হয়। ওই ভিডিও সোমবার সকালে পুলিশের নজরে এলে সদর থানা পুলিশ তাকে উদ্ধার করে। পরে আহত অবস্থায় শেরপুর জেলা সদর হাসপাতালে নিয়ে তাকে চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পর পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা এলাকা ছেড়ে পালিয়েছে।

নির্যাতনের শিকার সদর উপজেলার আন্ধারিয়া গ্রামের মৃত হানিফ উদ্দিনের ছেলে মো. সাইফুল ইসলাম (২৩) পেশায় একজন পরিবহণ শ্রমিক। তিনি ঢাকায় কমলাপুরের ৬ নম্বর বাসে হেলপারের কাজ করেন।

সাইফুল জানান, বিপদে পরে স্থানীয় দাদন ব্যবসায়ী আব্দুল মালেকের কাজ থেকে সুদে ছয় হাজার টাকা নেন গত চার মাস আগে। এ সময় প্রতি মাসে সুদের লাভ পরিশোধ করার পর রোববার সন্ধ্যায় তার আসল ছয় হাজার টাকা ফেরত দেন সাইফুল। কিন্তু দাদন ব্যবসায়ী মালেক তার কাছে আরও লাভের অতিরিক্ত টাকা দাবি করেন। এতে সাইফুল টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে স্থানীয় মনির ও জুয়েলের সহায়তায় তাকে বাড়ি থেকে তুলে নিয়ে অভিযুক্ত মালেকের বাড়ির একটি গাছের সঙ্গে বেঁধে রাতভর নির্যাতনের অভিযোগ করেন আহত সাইফুল। পরে পুলিশ আহত সাইফুলকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেয়।

এ ঘটনায় শেরপুর সদর থানার ওসি মো. বছির আহমেদ বাদল বলেন, ভিডিও দেখে আমি ফোর্স পাঠিয়ে ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই এবং এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় অভিযুক্তদের পরিবারের সবাই পলাতক থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।