সেমিতে নাদাল এর মুখোমুখি জকোভিচ

গেল আসরের ফাইনালে নোভাক জকোভিচকে বিদায় করে ফ্রেঞ্চ ওপেনের রেকর্ড শিরোপা নিজের করে নিয়েছিলেন রাফায়েল নাদাল। তবে এবারের আসরে শিরোপা মঞ্চে নয়, তার আগেই দেখা হচ্ছে টেনিস দুই বড় তারকা জকোভিচ ও নাদালের।

ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে মুখোমুখি হচ্ছেন নাদাল ও জকোভিচ। আগামীকাল শুক্রবার ফাইনালে ওঠার জন্য লড়াই করবেন দুই তারকা।

গতকাল বুধবার শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছেন নাদাল। রোলাঁ গাঁরোয় শেষ আটে লড়াইয়ে আর্জেন্টাইন তারকাকে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ গেমে হারান স্প্যানিশ তারকা।

অন্যদিকে আরেক কোয়ার্টার ফাইনালে আজ বৃহস্পতিবার ইতালির মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন জকোভিচ। রোলাঁ গারোঁয় ইতালির টেনিস খেলোয়াড়কে ৬-৩, ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৫ গেমে হারান জকোভিচ।

গত বছর এই প্রতিযোগিতায় জকোভিচকে বিদায় করে রজার ফেদেরারের সর্বাধিক (২০) গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ভাগ বসান নাদাল। এবার সেই রেকর্ড ভেঙে নিজেকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন এই স্প্যানিশ তারকা। এ ছাড়া ফরাসি ওপেনে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডও মজবুত করতে এগিয়ে যাচ্ছেন তিনি। তবে নাদালের পথের কাটা হয়ে দাঁড়াতে পারেন টেনিসের আরেক তারকা নোভাক জকোভিচ।

আরেক সেমিফাইনালে মুখোমুখি হবেন স্টেফানোস সিৎসিপাস ও আলেক্সান্ডার জেভরেভ। রোলাঁ গাঁরোয় শেষ ষোলোর প্রথম ম্যাচে স্পেনের আলেহান্দ্রো দাভিদোভিখ ফোকিনার বিপক্ষে ৬-৪, ৬-১, ৬-১ গেমে জিতেছেন জেভরেভ। এর আগে সবশেষে ১৯৯৬ সালে মিখায়েল স্টিচ খেলেছিলেন ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে। ২৫ বছর পর জেভরেভের হাত ধরে ফের কোনো জার্মানকে পেল ফ্রেঞ্চ ওপেন।

অন্যদিকে রাশিয়ার দানিল মেদভেদেভের বিপক্ষে সরাসরি সেটে জিতেছেন পঞ্চম বাছাই সিৎসিপাস। তিনি জয় পেয়েছেন ৬-৩, ৭-৬ (৭-৩), ৭-৫ গেমে। ফাইনালে ওঠার লড়াইয়ে এবার মুখোমুখি হবেন জেভরেভ ও সিৎসিপাস।