স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ

নিজস্ব প্রতিবেদক, যশোর : জেলার অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামে স্ত্রী নাজমা বেগমকে হত্যার দায়ে স্বামী রফিকুল ইসলামকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে এ রায় দেন। এ ছাড়া আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সাজাপ্রাপ্ত রফিকুল ইসলাম পলাতক রয়েছেন। তিনি ধোপাদী গ্রামের শহিদ আলীর ছেলে।

সরকার পক্ষের আইনজীবী পিপি ইদ্রিস আলী জানান, রফিকুল অভয়নগর উপজেলার দক্ষিণ নওয়াপাড়ার মতিয়ার রহমানের মেয়ে নাজমা বেগমকে বিয়ে করেন। বিয়ের পর থেকে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল রফিকুল। টাকা এনে না দেওয়ায় রফিকুল ইসলাম ২০০৭ সালে নাজমাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে। এরপর তার মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচার চালানোর চেষ্টা করে। এ ঘটনায় নাজমার বাবা হত্যার অভিযোগ এনে রফিকুল ইসলামের নামে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা অভিযোগের সত্যতা পেয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বিচারক এই রায় দেন। রফিকুল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারক।