হরিপুরে ফায়ার সার্ভিস ষ্ট্রেশনটি অবহেলায় অযত্নে দাড়িয়ে আছে

মোঃ আনোয়ার হোসেন,হরিপুর উপজেলা প্রতিনিধি ঠাকুরগাও জেলার হরিপুর উপজেলা হরিপুর সদর ইউনিয়নে অবস্থিত ফায়ার সার্ভিস ষ্ট্রেশনটি। দীর্ঘ দিনের দাবী ছিল এই অঞ্চলের মানুষের,  হরিপুর উপজেলা ছয়টি ইউনিয়নে প্রায় দুই লক্ষাধিক মানুষের বসবাস। খরা মৌসুমে প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় অসাবধনা বশত দূর্ঘটনায় আগুনে পুরে ছাই হয় অনেক বাড়ি ঘর ।পার্শ্ববর্তী উপজেলায় ও কোন ফায়ার সার্ভিস ষ্ট্রেশন ছিল না, পার্শ্ববর্তী  উপজেলা পীরগন্জ হতে এসে আগুন নিভানোর আগেই পুরে ছাই হয়ে যেত।
আওয়ামীলীগ সরকারের অবদানে হরিপুর উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশনটি নির্মাণ হয়। গতবছর  ২৯-৩-২০১৮ ইং মাননীয় প্রধান মন্ত্রী  উদ্বোধন করলেও আজোও কোন কার্যক্রম মানুষের চোখে পরেনি।উদ্বোধনের একবছর পার হলেও বাস্তবে কোন কার্যক্ষম নেই।  অবহেলায় অযত্নে ভবনিটির গায়ে শ্যাওলা জমে জমে সিমেন্ট ও প্লাস্টার খসে যাওয়ার উপক্রম।
পার্শ্ববর্তী  উপজেলায় রানীসংকৈলে একই সময় ফায়ার সার্ভিস ষ্ট্রেশন নির্মাণ হলে,সেখানকার ফায়ার সার্ভিস ষ্ট্রেশনটির কার্যক্রম চলমান।  হরিপুর বাসীর প্রানের দাবী  একমাত্র অগ্নিনির্বাপক কেন্দ্রটি চালু হলে এ অঞ্চলে মানুষের  জানমাল বড় ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।