আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : জুনে আসন্ন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বৃহস্পতিবার ঘোষিত স্কোয়াডে নেতৃত্বের দায়ভার দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে এবং তার সহযোগি হিসেবে রাখা হয়েছে মারকুটে ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে।

অসি চ্যাম্পিয়নস ট্রফির দলে ফিরেছেন ইনজুরি থেকে ফেরা পেসার জেমস প্যাটিনসন এবং অনিয়মিত পেস অলরাউন্ডার মোয়াসেস হেনরিক্স। পাশাপাশি আইপিএলে চোট পাওয়া ক্রিস লিন ইনজুরি শঙ্কা উড়িয়ে দিয়ে ফিরছেন ১৫ সদস্যের দলে। তবে জায়গা হারিয়েছেন বোলিং অলরাউন্ডার জেমস ফকনারের।

অস্ট্রেলিয়ার হলুদ জার্সিতে ২০১৫ সালের সেপ্টেম্বরে সবশেষ ওয়ানডে খেলেছিলেন জেমস প্যাটিনসন। অন্যদিকে ২০০৯ সালে হলুদ জার্সিতে অভিষেক হলেও কেবল মাত্র ৮ ম্যাচ খেলেছেন হেনরিক্স। ২০১৬ সালের আগষ্টে শেষবার ওয়ানডে ম্যাচ খেলেন এই পেস অলরাউন্ডার।

ক্রিকেট অস্ট্রেলিয়া পেস বিভাগে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জোশ হ্যাজলউড ও জেমস প্যাটিনসনের পাশাপাশি সিম বোলিং অলাউন্ডারে রেখেছেন আরো তিনজনকে। তারা হলেন মোজেস হেনরিক্স, মার্কুস স্টোইনিস ও জন হেস্টিংস। আবার স্পিন বিভাগে লেগস্পিনার অ্যাডাম জাম্পার ব্যাকআপ হিসেবে দলে আছেন খণ্ডকালীন অফস্পিনার গ্লেন ম্যাক্সওয়েল ও ট্রেভিস হেড।

অস্ট্রেলিয়া দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জোশ হ্যাজলউড, ট্রেভিস হেড, মোয়াসেস হেনরিক্স, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, মিচেল স্টার্ক, মার্কুস স্টোইনিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক) ও অ্যাডাম জাম্পা।